ঢাকা, শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১ আপডেট : ১৬ মিনিট আগে
শিরোনাম

বরিশালে ভুয়া চিকিৎসক কারাগারে

  বরিশাল প্রতিনিধি

প্রকাশ : ২৭ মে ২০১৯, ১৭:৫৪

বরিশালে ভুয়া চিকিৎসক কারাগারে

এমবিবিএস চিকিৎসক পরিচয় দিয়ে বরিশালের গৌরনদী পৌর এলাকায় দীর্ঘদিন ধরে একটি প্রাইভেট ক্লিনিক পরিচালনা করে আসা হেদায়েত উল্লাহকে কারাগারে পাঠিয়েছেন আদালত। সোমবার দুপুরে হেদায়েতকে অতিরিক্ত চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে সোপর্দ করা হলে বিচারক মো. আমিনুল ইসলাম তাকে কারাগারে পাঠান।

হেদায়েত পার্শ্ববর্তী বাবুগঞ্জ উপজেলার আগরপুর স্বাস্থ্য ও পরিবার কল্যাণ কেন্দ্রের ফার্মাসিস্ট হিসেবে কর্মরত আছেন। পাশাপাশি গৌরনদীতে আনোয়ারা ক্লিনিক অ্যান্ড ডায়াগনস্টিক সেন্টার পরিচালনা করে আসছেন।

গৌরনদী মডেল থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) মাহাবুবুর রহমান জানান, আনোয়ারা ক্লিনিকে আগত জটিল রোগীদের প্রতারণা করে নিজেকে এমবিবিএস চিকিৎসক পরিচয় দিয়ে চিকিৎসা সেবাসহ প্রসূতি মা ও অন্যান্য রোগীদের অপারেশন করে আসছেন।

উপজেলার বাঘার গ্রামের বিমল রায় তার স্ত্রী অনিতা রায় এর প্রসব বেদনা উঠলে রোববার রাত ১১টা দিকে ওই ক্লিনিকে আসেন। এ সময় কর্তব্যরত চিকিৎসককে খুঁজতে থাকলে হেদায়েত উল্লাহ নিজেকে চিকিৎসক পরিচয় দিয়ে ক্লিনিকে ভর্তি হতে পরামর্শ দেন। রোগীর স্বজনরা হেদায়েত উল্লাহকে পূর্ব থেকে চেনার কারণে অনিতাকে নিয়ে ক্লিনিক থেকে বের হয়ে অন্য ক্লিনিকে যাওয়ার চেষ্টা করেন।

এ সময় হেদায়েত উল্লাহ ও তার ক্লিনিকের স্টাফরা রোগী এবং স্বজনদের আটকে দেয়। এ নিয়ে রোগীর স্বজনদের সাথে হেদায়েত উল্লাহ ও তার ক্লিনিকের স্টাফদের সাথে বাকবিতণ্ডা হয়। এক পর্যায়ে রোগী ও তার স্বামীকে মারধর করা হয়।

এ ঘটনা গৌরনদী মডেল থানাকে জানালে পুলিশ ঘটনাস্থলে পৌছে রোগী ও স্বজনদের উদ্ধার এবং অভিযুক্ত হেদায়েত উল্লাহকে আটক করে।

এ ঘটনায় বিমল রায় বাদি হয়ে গৌরনদী মডেল থানায় মামলা দায়ের করেন। ওই মামলায় হেদায়েতকে গ্রেপ্তার দেখিয়ে আদালতে সোপর্দ করা হলে বিচারক কারাগারে পাঠান।

বাংলাদেশ জার্নাল/আরকে

  • সর্বশেষ
  • পঠিত