ঢাকা, বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ৫ বৈশাখ ১৪৩১ আপডেট : ২ ঘন্টা আগে
শিরোনাম

ট্রাকভর্তি ৯ লাখ টাকার চাল ছিনতাই

  বগুড়া প্রতিনিধি

প্রকাশ : ২৭ মে ২০১৯, ২০:১৭

ট্রাকভর্তি ৯ লাখ টাকার চাল ছিনতাই

বগুড়ায় অটোরাইস মিল থেকে সরকারি খাদ্য গুদামে নেয়ার পথে ট্রাক থেকে ৯ লাখ টাকা মূল্যের চাল ছিনতাই করে নিয়ে গেছে দুর্বৃত্তরা। এরপর সোমবার সকালে বগুড়ার শাজাহানপুর উপজেলার বনানী দ্বিতীয় বাইপাস থেকে ট্রাকটি পরিত্যক্ত অবস্থায় উদ্ধার করা হলেও ছিনিয়ে নেয়া চাল উদ্ধার হয়নি।

রোববার রাতে বগুড়ার কাহালু উপজেলার তিনদীঘি কাউরা বাজার এলাকায় ছিনতাইয়ের ওই ঘটনা ঘটে।

ক্ষতিগ্রস্ত চাল ব্যবসায়ী বগুড়ার দুপচাঁচিয়ার বাসিন্দা শাহিনুর রহমান জানান, বগুড়ার নামুজা এলাকার কাজীব অ্যান্ড ব্রাদার্স নামে একটি অটোরাইস মিলে ধান দিয়ে ২৫ মেট্রিক টন চাল তৈরি করেন। ওই চালগুলো দুপচাঁচিয়া উপজেলা খাদ্যগুদামে সরবরাহের জন্য রোববার রাতে ভাড়া করা একটি ট্রাকে তুলে দেয়া হয়।

সোমবার ভোরে ওই ট্রাকের চালক জাকির হোসেন তাকে ফোন করে জানান, ট্রাকটি দুপচাঁচিয়া যাওয়ার পথে কাহালুর তিনদীঘি কাউরা বাজার এলাকায় ছিনতাইয়ের শিকার হয়েছে। পরে বিষয়টি তিনি কাহালু থানা পুলিশকে জানান।

কাহালু থানার ওসি জিয়া লতিফুল ইসলাম জানান, ট্রাকটি জাকির হোসেনের পরিবর্তে সোহেল নামে অপর এক ব্যক্তি চালিয়ে নিয়ে আসছিল। হেলপার ছিল সোহাগ নামে অপর এক ব্যক্তি।

তিনি বলেন, বদলি চালক সোহেলের বর্ণনা অনুযায়ী ট্রাকটি রাত সাড়ে ৯টার দিকে তিনদীঘি কাউরা বাজার এলাকায় পৌঁছার পর পরই ছিনতাইকারীরা তাদের গতিরোধ করে। এরপর তাদেরকে বেঁধে চালভর্তি ট্রাক নিয়ে পালিয়ে যায়।

সোমবার সকাল ১০টার দিকে ট্রাকটি জেলার শাজাহানপুর উপজেলার বনানী দ্বিতীয় বাইপাস এলাকায় চালশূন্য অবস্থায় উদ্ধার করা হয়।

তিনি বলেন, ছিনিয়ে নেয়া চাল উদ্ধারের চেষ্টা চলছে। জিজ্ঞাসাবাদের জন্য ট্রাকের মূলচালক জাকির হোসেন, তার পরিবর্তে যে চালাচ্ছিল সেই সোহেল এবং হেলপার সোহাগকে আটক করা হয়েছে।

বাংলাদেশ জার্নাল/ আরকে

  • সর্বশেষ
  • পঠিত