ঢাকা, বৃহস্পতিবার, ২৭ জুন ২০১৯, ১৩ আষাঢ় ১৪২৬ অাপডেট : ৪ মিনিট আগে English

প্রকাশ : ১১ জুন ২০১৯, ১৮:২৫

প্রিন্ট

এমপি আনোয়ার খানের প্রশ্নের জবাবে শিক্ষামন্ত্রী

রামগঞ্জে শিক্ষাপ্রতিষ্ঠান সম্প্রসারণের পরিকল্পনা আছে

রামগঞ্জে শিক্ষাপ্রতিষ্ঠান সম্প্রসারণের পরিকল্পনা আছে
নিজস্ব প্রতিবেদক

শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি বলেছেন, চলতি অর্থবছরে লক্ষ্মীপুর-১ আসনের রামগঞ্জ উপজেলার ১০টি শিক্ষাপ্রতিষ্ঠানের উর্দ্ধমুখী সম্প্রসারণ কাজের পরিকল্পনা আছে। যা ডিসেম্বর ২০২০ মধ্যে বাস্তবায়ন করা হবে।

মঙ্গলবার জাতীয় সংসদে লক্ষ্মীপুর-১ (রামগঞ্জ) আসনের সরকার দলীয় সংসদ সদস্য ড. আনোয়ার হোসেন খানের এক লিখিত প্রশ্নের জবাবে শিক্ষামন্ত্রী এ তথ্য জানান।

সংসদে তিনি আরো বলেন, তথ্যপ্রযুক্তির সহায়তায় শিক্ষার মনোন্নয়নের লক্ষ্যে রামগঞ্জ উপজেলায় বেসরকারি কলেজগুলোতে উন্নয়ন প্রকল্পের কাজ হচ্ছে।

এছাড়া রামগঞ্জ উপজেলাধীন এলাকার ৬টি নির্বাচিত মাদ্রাসার উন্নয়ন প্রকল্পের কাজ চলমান রয়েছে এবং দরপত্র আহ্বান করা হয়েছে বলেও জানান মন্ত্রী।

ড. আনোয়ার হোসেন খানের অপর এক প্রশ্নের জবাবে প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী জাকির হোসেন বলেন, সম্প্রতি ঘূর্ণিঝড় ফনির আঘাতে রামগঞ্জ উপজেলার ক্ষতিগ্রস্থ প্রাথমিক বিদ্যালয়গুলো পুনঃনির্মাণ করার পরিকল্পনা সরকারের আছে।

অপর এক প্রশ্নের জবাবে সমাজকল্যাণমন্ত্রী নুরুজ্জামান আহমেদ জানান, লক্ষ্মীপুর-১ আসনের অন্তর্গত রামগঞ্জ উপজেলায় বর্তমানে ১১টি এতিমখানা রয়েছে।

তিনি বলেন, সমাজকল্যাণ মন্ত্রনালয়ের আওতাধীন সমাজসেবা অধিদপ্তর কর্তৃক নিবন্ধনকৃত ১০টি বেসরকারি এতিমখানার অনুকুলে ১২ লাখ ১২ হাজার টাকা বরাদ্দ করা হয়েছে।

ডিপি/

  • সর্বশেষ
  • পঠিত
  • অালোচিত
close
close