ঢাকা, মঙ্গলবার, ১৮ জুন ২০১৯, ৪ আষাঢ় ১৪২৬ অাপডেট : ১২ মিনিট আগে English

প্রকাশ : ১২ জুন ২০১৯, ১৯:০৬

প্রিন্ট

ড. আনোয়ার খানের প্রশ্নের জবাবে সেতুমন্ত্রী

রামগঞ্জ-লক্ষ্মীপুর মহাসড়ক মেরামত করা হবে

রামগঞ্জ-লক্ষ্মীপুর মহাসড়ক মেরামত করা হবে
নিজস্ব প্রতিবেদক

সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, চলতি অর্থবছরে ৩০ কোটি ৪৯ লাখ টাকা ব্যয়ে রামগঞ্জ-লক্ষ্মীপুর মহাসড়কের ২৯ কিলোমিটার এলাকা মজবুতকরণসহ মেরামত করা হবে।

বুধবার জাতীয় সংসদে লক্ষ্মীপুর-১ (রামগঞ্জ) আসনের সরকারি দলের সংসদ সদস্য ড. আনোয়ার হোসেন খানের এক লিখিত প্রশ্নের জবাবে সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী এ তথ্য জানান।

সংসদকে মন্ত্রী আরো জানান, সড়ক বিভাগের আওতায় লক্ষ্মীপুর জেলার রামগঞ্জ উপজেলায় ৬২ কিলোমিটার মহাসড়ক রয়েছে। চলতি অর্থ বছরে পিএমপির (সড়ক মেজর) আওতায় ২ কোটি ২০ লাখ টাকা প্রাক্কলিত ব্যয়ে হাজিগঞ্জ-রামগঞ্জ লক্ষ্মীপুর জেলা মহাসড়কের ১৯তম কিলোমিটারে অবস্থিত ১টি কালভার্ট এবং মুদাফফরগঞ্জ-চিতোষী-রামগঞ্জ মহাসড়কের ২৭ কিলোমিটারে অবস্থিত ১টি কালভার্ট নির্মাণের জন্য দরপত্র আহবান করে কার্যাদেশ প্রদান করা হয়েছে।

বেগমগঞ্জ-সোনাইমুড়ী-রামগঞ্জ আঞ্চলিক মহাসড়কের ২৯তম কিলোমিটার পর্যন্ত সড়ক ২০.১৮ কোটি টাকা ব্যয়ে ১৮ ফুটে উন্নীতকরণ কাজ সমাপ্ত হয়েছে বলেও জানান মন্ত্রী।

মন্ত্রী বলেন, রামগঞ্জ উপজেলার অন্তর্গত হাজীগঞ্জ-রামগঞ্জ-লক্ষ্মীপুর জেলা মহাসড়কের ২৮তম কিলোমিটারে মন্ডলতলী বেইলি ব্রিজের স্থলে আরসিসি/পিসিগার্ডার ব্রিজ নির্মাণের জন্য উন্নয়ন প্রকল্প প্রস্তাব পরিকল্পনা কমিশনের অনুমোদনের অপেক্ষায়।

বাংলাদেশ জার্নাল/আরকে

  • সর্বশেষ
  • পঠিত
  • অালোচিত
close
close