ঢাকা, বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১ আপডেট : ১৯ মিনিট আগে
শিরোনাম

সাংবাদিক হত্যাচেষ্টা মামলার আসামি কুয়াকাটার মেয়র

  পটুয়াখালী প্রতিনিধি

প্রকাশ : ১৪ জুন ২০১৯, ১৬:০১

সাংবাদিক হত্যাচেষ্টা মামলার আসামি কুয়াকাটার মেয়র

পটুয়াখালীর কলাপাড়া উপজেলায় কুয়াকাটা প্রেসক্লাবের সাবেক সভাপতি ও যুগান্তর প্রতিনিধি নাসির উদ্দীন বিপ্লব হত্যাচেষ্টার অভিযোগ এনে মামলা করেছেন। কুয়াকাটার পৌর মেয়র, ইউপি চেয়ারম্যানসহ মোট ১৬ জনের বিরুদ্ধে এই মামলা হয়েছে। গত বুধবার কলাপাড়ার জ্যেষ্ঠ বিচারিক হাকিমের আদালতে মামলাটি করা হয়। একই দিনে মহিপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তাকে (ওসি) তদন্ত করে এ ব্যাপারে আইনানুগ ব্যবস্থা গ্রহণের নির্দেশ দেন আদালত।

গত সোমবার রাত ৯টার দিকে উপজেলাধীন কুয়াকাটা থানার লতাচাপলি ইউনিয়নের আলিপুর চৌরাস্তা এলাকায় যুগান্তর পত্রিকা অফিসের সামনে পৌর মেয়র আবদুল বারেক মোল্লার নির্দেশে সাংবাদিক নাসিরের ওপর হামলা ও হত্যাচেষ্টা হয় বলে মামলায় জানানো হয়েছে।

মামলার বিবরণে বলা হয়, চলতি বছরের ২৭ জানুয়ারি দৈনিক যুগান্তর পত্রিকার দ্বিতীয় পৃষ্ঠায় ‘পুলিশের কেনা কোরাল মাছ কেড়ে নিলেন মেয়র’ শিরোনামে কুয়াকাটা পৌরসভার মেয়র আবদুল বারেক মোল্লার বিরুদ্ধে একটি সংবাদ প্রকাশিত হয়। এমন সংবাদ করায় কুয়াকাটার যুগান্তর প্রতিনিধি নাসিরের ওপর প্রচণ্ড ক্ষিপ্ত হন মেয়র।

ওই ক্ষোভের সূত্র ধরেই এপ্রিল মাসে লতাচাপলী ইউনিয়ন পরিষদের এক সভায় মেয়র ইউপি চেয়ারম্যান ও তার সহোদর আনছার মোল্লাকে সাংবাদিক নাসিরের বিরুদ্ধে ব্যবস্থা নিতে বলেন। তারই জেরে গত সোমবার রাতে আনছার মোল্লা, মেয়রের ছেলে যুবলীগ নেতা মাসুদ মোল্লাসহ বেশ কয়েকজন নাসিরের ওপর হামলা চালান বলে মামলায় অভিযোগ করা হয়।

তবে পৌর মেয়র আবদুল বারেক সাংবাদিক নাসিরের ওপর হামলার ঘটনা অস্বীকার করেন। এটিকে তিনি স্থানীয় রাজনৈতিক বিরোধ বলে মন্তব্য করেন। মেয়র বলেন, ‘ওই দিন তার ভাই ইউপি চেয়ারম্যান আনছার মোল্লা নাসিরের লোকজনের হামলার স্বীকার হন। পরবর্তী সময়ে তাকে জিজ্ঞাসাবাদের উদ্দেশ্যে তার অফিসে যাওয়া হয়। কিন্তু সে সময় কোনো হামলার ঘটনা ঘটেনি।’

মহিপুর থানার ওসি মো. সাইদুল ইসলাম বলেন, ‘সাংবাদিক হত্যাচেষ্টা মামলার ব্যাপারে আদালতের আদেশের কপি হাতে পেয়ে এ ব্যাপারে তদন্ত সাপেক্ষে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।’

এদিকে, সাংবাদিক নাসির উদ্দিন বিপ্লবকে হত্যাচেষ্টার ঘটনায় জেলা সাংবাদিকদের বিভিন্ন সংগঠন তীব্র নিন্দা জানিয়েছেন। তারা দ্রুত এ ঘটনায় দোষীদের শাস্তি দাবি করেন।

  • সর্বশেষ
  • পঠিত