ঢাকা, শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১ আপডেট : ১০ মিনিট আগে
শিরোনাম

ডাক্তার নয়, ক্লিনিক পরিচালকের অস্ত্রোপচারে প্রসূতির মৃত্যু

  চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি

প্রকাশ : ১৪ জুন ২০১৯, ১৬:১২

ডাক্তার নয়, ক্লিনিক পরিচালকের অস্ত্রোপচারে প্রসূতির মৃত্যু

চাঁপাইনবাবগঞ্জের গোমস্তাপুরের আক্কেলপুর বাজারে একটি বেসরকারি ক্লিনিকে ভুল চিকিৎসায় রিমা বেগম নামে প্রসূতির মৃত্যুর অভিযোগ উঠেছে। রিমা বেগম রাধানগর ইউনিয়নের আক্কেলপুর গ্রামের মিতু মিয়া ওরফে মেকারের মেয়ে।

বৃহস্পতিবার রাতে আক্কেলপুর বাজারের জননী ক্লিনিক অ্যান্ড ডায়াগনস্টিক সেন্টারে এ ঘটনা ঘটে।

প্রসূতির মামা নজরুল ইসলাম জানান, বৃহস্পতিবার বিকেলে রিমার প্রসব বেদনা উঠলে তাকে জননী ক্লিনিক অ্যান্ড ডায়াগনস্টিক সেন্টারে ভর্তি করা হয়। রাতে কোনো ডাক্তার না থাকায় ওই ক্লিনিকের পরিচালক নাজমুল হক নিজে জরুরি ভিত্তিতে অস্ত্রোপচার করেন। অস্ত্রোপাচারের পরপরই রোগীর অবস্থা সঙ্কটাপন্ন হওয়ায় তাকে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে নেয়ার পথেই মারা যায় রিমা।

মৃত্যুর বিষয়টি বুঝতে পেরে কৌশলে পালিয়ে যায় ক্লিনিকের পরিচালক নাজমুল হক। অস্ত্রোপচারে বাচ্চাটি সুস্থ থাকলেও মায়ের মৃত্যু হয়।

এদিকে গোমস্তাপুর থানার ওসি জসিম উদ্দীন জানান, শুক্রবার সকালে প্রসূতি মায়ের মৃত্যুর খবর পেয়ে ঘটনাস্থলে গিয়ে লাশ উদ্ধার করে পুলিশ। পরে ময়না তদন্তের জন্য চাঁপাইনবাবগঞ্জ আধুনিক সদর হাসপাতালের মর্গে পাঠানো হয়ে।

এ ঘটনায় ক্লিনিকের পরিচালকসহ কর্তৃপক্ষের বিরুদ্ধে হত্যা মামলায় দায়ের করা হয়। সবাই পলাতক থাকায় কাউকে আটক করা হয় সম্ভব হয়নি।

বাংলাদেশ জার্নাল/আরকে

  • সর্বশেষ
  • পঠিত