ঢাকা, শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১ আপডেট : ২৪ মিনিট আগে
শিরোনাম

খেলা নিয়ে সংঘর্ষের জেরে মামলা, পুরুষ শূন্য গ্রাম

  গোপালগঞ্জ প্রতিনিধি

প্রকাশ : ১৫ জুন ২০১৯, ১৮:০৭

খেলা নিয়ে সংঘর্ষের জেরে মামলা, পুরুষ শূন্য গ্রাম

গোপালগঞ্জের কোটালীপাড়ায় লুডু খেলা নিয়ে সংঘর্ষের জেরে থানায় পৃথক দু’টি মামলা হওয়ায় গ্রেপ্তার আতংকে প্রায় অর্ধশত পরিবার পুরুষ শূন্য হয়ে পড়েছে। এসব পরিবারের মহিলা ও শিশুরা এক আতঙে্‌ক সময় পার করছে।

অপরদিকে উভয় পক্ষের আসামিরা জামিনে বেরিয়ে এসে আবারো সংঘর্ষে লিপ্ত হতে পারে বলে আশংকা এলাকাবাসীর।

জানাগেছে, ৮ জুন সন্ধ্যায় উপজেলার লোহারংক গ্রামের আলামীন শেখের ছেলে মোরছালিন শেখ (২০) ও একই গ্রামের জালাল মোল্লার ছেলে ইমন মোল্লা (১৮) টাকা দিয়ে বাজি ধরে মোবাইল ফোনে লুডু খেলছিল। এ সময় এলাকার মহিলা মেম্বার রাশিদা বেগমের ছেলে সজিব শেখ (২০) ওই দুই যুবককে টাকা দিয়ে বাজি ধরে লুডু খেলতে নিষেধ করে।

এ সময় মোরছালিন শেখ ও ইমন মোল্লা মিলে সজিবকে মারধর করে। পরবর্তীতে এ বিষয় নিয়ে উভয় পক্ষ সংঘর্ষে লিপ্ত হয়। সংঘর্ষে মহিলাসহ প্রায় ২০জন আহত হয়।

এদের মধ্যে মুক্তা বেগম (২৪), সায়েদুল শেখ (৪৫), জালাল শেখ (৬০), হাসিবুর শেখ (২০), আতিয়ার শেখ (৫৫), ফেরদাউস শেখ (২০), রিপন শেখ (৩০), সুলতান শেখ (৭০), আলামীন শেখকে (৪০) উপজেলা স্বাস্থ্যকেন্দ্রে ভর্তি করা হয়।

এ ঘটনায় ওই দিনই রাতে উভয় পক্ষ থেকে কোটালীপাড়া থানায় দু’টি মামলা দায়ের করা হয়। এরপর থেকে উপজেলার হিরন ইউনিয়নের লোহারংক গ্রামের প্রায় অর্ধশত পরিবার পুরুষ শূন্য হয়ে পড়ে। এলাকায় থমথমে অবস্থা বিরাজ করছে।

নাম প্রকাশ না করার শর্তে কয়েকজন এলাকাবাসী জানান, মোরছালিন, ইমন ও সজিবসহ এদের বন্ধু- বান্ধব মাদক, ক্রিকেট ও লুডু জুয়াসহ নানা অপকর্মের সাথে জড়িত। এদের কারণে এলাকায় শান্তি নষ্ট হচ্ছে। এদের সংঘর্ষের কারণে থানায় আলাদা দুটি মামলা হয়েছে। এই মামলার কারণে গ্রেপ্তারের ভয়ে প্রায় অর্ধশত পরিবার পুরুষ শূন্য। দুই পক্ষের আসামিরা জামিনে এসে আবারও সংঘর্ষে লিপ্ত হতে পারে।

মহিলা মেম্বার রাশিদা বেগম বলেন, মোরছালিন ও ইমন আমার ছেলেকে অন্যায়ভাবে মারধর করে আমাদের বিরুদ্ধে মিথ্যা মামলা দিয়েছে।

এ বিষয়ে জানার জন্য মোরছালিন ও ইমনদের বাড়িতে গিয়ে তাদের পাওয়া যায়নি। তবে মোরছালিনের চাচি হ্যাপি বেগম বলেন, মহিলা মেম্বারের ছেলে ও তাদের লোকজন আমাদের মারধর করে মিথ্যা মামলা দিয়েছে।

কোটালীপাড়া থানার ওসি (তদন্ত) মো. জাকারিয়া বলেন, দু’টি মামলার উভয় পক্ষের ৪জনকে গ্রেপ্তার করা হয়েছে। বাকি আসামিদের গ্রেপ্তারের জন্য অভিযান অব্যাহত রয়েছে। ওই এলাকার আইনশৃঙ্খলা পরিস্থিতির যাতে অবনতি না ঘটে সে জন্য আমরা তৎপর রয়েছি।

বাংলাদেশ জার্নাল/আরকে

  • সর্বশেষ
  • পঠিত