ঢাকা, শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১ আপডেট : ১৪ মিনিট আগে
শিরোনাম

ছয় জেএমবি সদস্যের ১০ বছর করে জেল

  চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি

প্রকাশ : ১৬ জুন ২০১৯, ১৬:১১

ছয় জেএমবি সদস্যের ১০ বছর করে জেল

চাঁপাইনবাবগঞ্জে অস্ত্র ও সন্ত্রাসবিরোধী আইনে পৃথক দুটি মামলায় ৬ জেএমবি সদস্যকে ১০ বছর করে কারাণ্ড দিয়েছেন আদালত। তাদের প্রত্যেককে ১০ হাজার টাকা করে জরিমানা অনাদায়ে আরো ৬ মাসের কারাদণ্ডাদেশ দেয়া হয়েছে।

রোববার দুপুরে অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালতের বিচারক শওকত আলী আসামিদের উপস্থিতি এ রায় দেন।

দণ্ডাদেশপ্রাপ্ত আসামিরা হলেন, চাঁপাইনবাবগঞ্জ সদর উপজেলার চরমোহনপুর গ্রামের দুরুল হুদার ছেলে সেলিম ওরফে হারুন মিস্ত্রি (৩৬), শিবগঞ্জ উপজেলার সমাজোলা গ্রামের আকতার হোসেনের ছেলে আব্দুর রাকিব ওরফে সুমন (৩৬), ভোলাহাট উপজেলার দক্ষিণমুশরিভূজা গ্রামের রুহুল আমিনের ছেলে রবিউল ইসলাম ওরফে রবি (৩০), একই উপজেলার খড়গপুর গ্রামের তোবজুল হকের ছেলে রমজান আলী (৩২), গোমস্তাপুর উপজেলার কয়লাদিয়াড় গ্রামের মৃত তৈয়ব আলীর ছেলে আবদুল মুমিম ওরফে আব্দুল্লাহ (৩৮), নওগাঁর নিয়ামতপুর উপজেলার পরাণপুর গ্রামের মৃত আবদুল আলীমের ছেলে হযরত আলী ওরফে ফিরোজ কবীর ওরফে হাজী (৩৩)।

অতিরিক্ত পাবলিক প্রসিকিউটর আঞ্জুমান আরা জানান, ২০০৯ সালের ১৭ জুন পুলিশের একটি বিশেষ দল ভোলাহাট উপজেলার মুশরিভূজা গ্রামের রবিউলের বাড়িতে অভিযান চালিয়ে তাকে গ্রেপ্তার করে। তার স্বীকারোক্তি অনুযায়ী ওইদিনই একই উপজেলার খড়গপুর গ্রামের রমজান আলীর বাড়িতে অভিযান চালিয়ে একটি ওয়ান শ্যুটার গান, তিনটি গুলি ও জিহাদি বই উদ্ধার করা হয়। পরবর্তীতে তাদের স্বীকারোক্তি অনুযায়ী বিভিন্ন সময় অন্য আসামিদের গ্রেপ্তার করা হয়।

জেএমবি সদস্যরা চাঁপাইনবাবগঞ্জের নাচোল, গোমস্তাপুর ও ভোলাহাট উপজেলার জেএমবিকে নতুন করে সংগঠিত করে আসছিল। এ ঘটনায় এসআই মিজানুর রহমান ভোলাহাট থানায় অস্ত্র ও সন্ত্রাসবিরোধী আইনে দুটি আলাদা মামলা করেন।

২০০৯ সালের ১৪ আগস্ট এসআই ওহেদুজ্জামান এবং ২০১৬ সালের ৩০ মার্চ এসআই আব্দুল মজিদ মামলা দুটির অভিযোগপত্র আদালতে দাখিল করেন।

বাংলাদেশ জার্নাল/আরকে

  • সর্বশেষ
  • পঠিত