ঢাকা, শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১ আপডেট : ২৬ মিনিট আগে
শিরোনাম

স্কুল শিক্ষার্থীদের ওপর পিস্তল নিয়ে সন্ত্রাসীদের হামলা

  নড়াইল প্রতিনিধি

প্রকাশ : ১৬ জুন ২০১৯, ১৭:০৪

স্কুল শিক্ষার্থীদের ওপর পিস্তল নিয়ে সন্ত্রাসীদের হামলা

নড়াইল সরকারি উচ্চ বিদ্যালয়ের শিক্ষক প্রদেশ কুমার মল্লিককে শারীরিকভাবে লাঞ্ছিত করার প্রতিবাদে বিক্ষোভ মিছিল করে জেলা প্রশাসকের কার্যালয় ঘেরাও করে বিক্ষুব্ধ ছাত্ররা। এসময় ছাত্রদেরকে মারধর করে স্থানীয় সন্ত্রাসীরা। অভিযোগ উঠেছে এসময় ছাত্রদের ওপর পিস্তল নিয়ে হামলা করে শিক্ষক লাঞ্ছনাকারীর সমর্থকরা।

পরে শিক্ষার্থীরা সড়ক অবরোধ করে। রোববার সকাল ১০টার দিকে এ ঘটনা ঘটে। এসময় সড়কের দুপাশে যানযট সৃষ্টি হয়।

জানাগেছে, ১৫ জুন সকালে শিক্ষক প্রদেশ কুমার মল্লিক তার প্রাইভেট কোচিংয়ে সরকারি উচ্চ বালিকা বিদ্যালয়ের নবম শ্রেণির ছাত্রী সানজিনা এরিনা কোচিং এ পরীক্ষা দেয়। খাতা জমা দেয়ার পর খাতায় নাম না লেখার কারণে ওই ছাত্রীকে মারধর করেন তিনি। এ ঘটনা বাড়িতে বললে ওই ছাত্রীর পিতা স্থানীয় ঠিকাদার মঈনুল্লাহ দুলু শিক্ষককে বাড়ি থেকে কলার ধরে টেনে হিচড়ে বের করে নিয়ে আসেন এবং শারীরিকভাবে লাঞ্ছিত করেন।

এ ঘটনা জানাজানি হলে শিক্ষার্থীরা বিক্ষুব্ধ হয়ে ওঠে। তারা শিক্ষককে লাঞ্ছিত করার প্রতিবাদে রোববার সকালে জেলা প্রশাসকের কার্যালয় ঘেরাও করে। এ সময় ঠিকাদার দুলুর সমর্থকরা আন্দোলকারী ছাত্রদের ওপর পিস্তল নিয়ে হামলা করে। ছাত্ররা সেখান থেকে সরে গিয়ে বিদ্যালয়ের সামনে সড়ক অবরোধ করে। একঘণ্টা সড়ক অবরোধের পর প্রশাসনের হস্তক্ষেপে ছাত্ররা রাস্তা ছেড়ে গেলেও স্কুলের গেটে বিক্ষোভ অব্যাহত রাখে।

নড়াইল সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ইলয়াস হোসেন বলেন, ওই বিদ্যালয়ের সভাপতি জেলা প্রশাসক এবং ঘটনা যেহেতু জেলা প্রশাসকের কার্যালয়ে তাই তিনিই ভালো বলতে পারবেন। আমাদের কাছে অভিযোগ এলে ব্যবস্থা নেয়া হবে।

জেলা প্রশাসক আনজুমান আরা হামলার ঘটনা ঘটেনি জানিয়ে বলেন, উভয় পক্ষের মধ্যে উত্তেজনা বিরাজ করছিল। সেখানে অতিরিক্ত জেলা প্রশাসকসহ পুলিশ সদস্যরা উপস্থিত ছিলেন। বিষয়টির সমাধান হয়েছে। তবে আলম নামে একজনের পিস্তল থানায় জমা রাখা হয়েছে।

বাংলাদেশ জার্নাল/আরকে

  • সর্বশেষ
  • পঠিত