ঢাকা, বৃহস্পতিবার, ১৮ জুলাই ২০১৯, ৩ শ্রাবণ ১৪২৬ অাপডেট : ৪ ঘন্টা আগে English

প্রকাশ : ১৬ জুন ২০১৯, ১৭:৪৩

প্রিন্ট

পাবনায় প্রাইমারি স্কুলে বায়োমেট্রিক হাজিরা উদ্বোধন

পাবনায় প্রাইমারি স্কুলে বায়োমেট্রিক হাজিরা উদ্বোধন
পাবনা প্রতিনিধি

পাবনার সুজানগরে প্রাইমারি স্কুলে শিক্ষক হাজিরায় বায়োমেট্রিক পদ্ধতি উদ্বোধন করা হয়েছে। রোববার সকালে সুজানগর মডেল সরকারী প্রাথমিক বিদ্যালয়ে এ পদ্ধতি উদ্বোধন করেন উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শাহিনুজ্জামান শাহিন।

উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন, সঠিক সময়ে বিদ্যালয়ে উপস্থিত হওয়া শিক্ষকদের ও নৈতিক দায়িত্ব। প্রত্যেকেই দায়িত্ব সচেতন হলেই শিক্ষার মান উন্নয়ন সম্ভব হবে। তিনি আরো বলেন, শিক্ষা খাতকে উন্নত ও সমৃদ্ধি করার লক্ষে সব কিছুই আধুনিক ডিজিটাল করা হচ্ছে। এটি তারই একটি অংশ।

উপজেলা রিসোর্স সেন্টারের ইন্সট্রাক্টর মীর সোরহাব আলী জানান, এখন কোন শিক্ষক কখন আগমন ও প্রস্থান করলেন তা রেকর্ড থাকবে। এতে বিদ্যালয় পরিদর্শন কাজ নিখুঁত হবে।

নাম প্রকাশে অনিচ্ছুক কয়েকজন শিক্ষক জানান, স্কুলে বায়োমেট্রিক চালু হচ্ছে। কিন্তু শিক্ষা অফিসে এটা চালু হচ্ছে না। এটি বিস্ময়কর ও অনৈতিক। যারা আইন বাস্তবায়ন করবেন তারা আইন মানছেন কিনা সেটাও দেখা দরকার।

উদ্বোধনী অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন সহকারী কমিশনার ভূমি রানুয়ারা খাতুন, উপজেলা রিসোর্স সেন্টারের ইন্সট্রাক্টর মীর সোরহাব আলী, সহকারী শিক্ষা অফিসার মিজানুর রহমান, সুজানগর সরকারি পাইলট মডেল উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আমজাদ হোসেন, সুজানগর মহিলা কলেজের অধ্যাপক শাহজাহান আলী, সামসুজ্জামান ডন, সুজানগর সরকারি মডেল প্রাথমিক বিদ্যালয় রকিবুল হক, সহকারী শিক্ষক রইস উদ্দিন খান বাবু প্রমুখ।

বাংলাদেশ জার্নাল/এনএইচ

  • সর্বশেষ
  • পঠিত
  • অালোচিত
close
close