ঢাকা, বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১ আপডেট : কিছুক্ষণ আগে
শিরোনাম

হাজার কোটি টাকা ঋণের বাজেট লুটেরাদের পকেটে যাচ্ছে: ফখরুল

  ঠাকুরগাঁও প্রতিনিধি

প্রকাশ : ১৭ জুন ২০১৯, ১৬:০১

বড় ব্যবসায়ীদের স্বার্থ রক্ষার বাজেট: ফখরুল

২০১৯-২০ অর্থবছরের প্রস্তাবিত বাজেটকে বড় ব্যবসায়ীদের ‘স্বার্থ রক্ষার’ বাজেট হিসেবে আখ্যায়িত করে মির্জা ফখরুল বলেন, সরকারের হাজার হাজার কোটি টাকা ঋণের বাজেট লুটেরাদের পকেটে যাচ্ছে। সোমবার ঠাকুরগাঁওয়ের হরিপুরে উপজেলা বিএনপির সভাপতি আসগর আলীর সভাপতিত্বে এক কর্মীসভায় এসব কথা বলেন তিনি।

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর তত্ত্বাবধায়ক সরকারের অধীনে আবার নির্বাচন দেয়ার দাবি জানিয়ে বলেন, বর্তমান সংসদ অবৈধ। জনগণের ভোটে সরকার নির্বাচিত হয়নি। তারা জনগণের ভোট ডাকাতি করেছে। সরকার দেশের সব রাষ্ট্রযন্ত্রকে ব্যবহার করে ক্ষমতা কুক্ষিগত করে রেখেছে।

তিনি বলেন, এবারের সংসদ নির্বাচনে আওয়ামী লীগ জিতেছে কিন্তু গণতন্ত্র পরাজিত হয়েছে। বাংলাদেশ আজ ব্যর্থ রাষ্ট্রে পরিণত হয়েছে। এখানে কোথাও কোনো জবাবদিহি নেই। সরকারের কাউকে কেউ কোনো প্রশ্ন করতে পারেন না। তারা যা খুশি তাই করে যাচ্ছে।

নেতা-কর্মীদের হতাশ না হওয়ার পরামর্শ দিয়ে বিএনপি মহাসচিব বলেন, আমরা গণতন্ত্রে বিশ্বাস করি। নেতা-কর্মীরা হয়তো মনে করছেন যে গণতন্ত্রের জন্য সংগ্রাম করে কী লাভ হবে। অবশ্যই লাভ হবে। আমাদের মনে রাখতে হবে বাংলাদেশের জন্ম হয়েছিল সংগ্রামের মধ্য দিয়ে। আজকে গণতন্ত্র ফিরিয়ে আনতে হলে অবশ্যই সংগ্রাম করতে হবে।

এর আগে, মির্জা ফখরুল চার দিনের সফরে রোববার ঠাকুরগাঁও সদর উপজেলায় পৌঁছান। তিনি জেলার সবগুলো উপজেলায় সাংগঠনিক সফর শুরু করছেন।

ডিপি/

  • সর্বশেষ
  • পঠিত