ঢাকা, বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১ আপডেট : কিছুক্ষণ আগে
শিরোনাম

ঝালকাঠিতে শ্রমিক হত্যা, ৮ সহকর্মী কারাগারে

  ঝালকাঠি প্রতিনিধি

প্রকাশ : ২৩ জুন ২০১৯, ১৬:৩১

ঝালকাঠিতে শ্রমিক হত্যা, ৮ সহকর্মী কারাগারে

ঝালকাঠিতে তাস খেলতে নিষেধ করায় আলিম হাওলাদার (২৬) নামে এক শ্রমিককে হত্যার অভিযোগ উঠেছে। শনিবার সন্ধ্যায় সদর উপজেলার রাজপাশা গ্রামের সড়কের পাশে একটি নালা থেকে তার লাশ উদ্ধার করে পুলিশ।

নিহত আলিমের মা এ ঘাটনায় ওই দিন রাতেই মামলা করলে রোববার দুপুরে নিহতের ৮ সহকর্মী শ্রমিককে গ্রেপ্তার দেখিয়ে আদালতের মাধ্যমে জেল হাজতে পাঠানো হয়।

আলিমের স্বজনদের অভিযোগ, তাস খেলায় বাধা দেয়ায় অন্য শ্রমিকরা তাকে মারধর করে মাথা মাটিতে পুতে হত্যা করেছে। নিহত শ্রমিক আলিম হাওলাদার ঝালকাঠি শহরের কৃষ্ণকাঠি এলাকার আইয়ুব আলী হাওলাদারের ছেলে।

মামালার আসামিরা হলো ঝালকাঠির কৃষ্ণকাঠি এলাকার বাচ্চু খলিফা (৩২), নয়ন ব্যাপারী ওরফে আকবর (২২), মাসুম হোসেন হালাদার (২০), খালেক হাওলাদার (৭০), রজিান হোসেন হাওলাদার (১৮), মোতালেব হোসেন হাওলাদা (৫৫), মোফাজ্জেল তালুকদার (৫৭), নলছিটির তৌকাঠি এলাকার রাজিব খান (২৫)।

মামলার বিবরণে জানা যায়, ঝালকাঠি সদর উপজেলার শেখেরহাট ইউনিয়নের রাজপাশা একটি সড়কের কাজে নিয়োজিত ছিল আলিমসহ ১০ জন শ্রমিক। কাজ শেষে শুক্রবার রাতে ওই এলাকায় শ্রমিকদের থাকার জন্য ঘরে ঘুমাতে যায় সবাই। অন্য শ্রমিকরা তাস খেলার কারণে ঘুমে সমস্যা হচ্ছিল আলিমের। এসময় আলিম তাদের তাস খেলতে নিষেধ করলে এক পর্যায়ে তাকে অন্য শ্রমিকরা মারধর করে পাশের একটি নালায় মাটিতে মাথা পুতে হত্যা করে। শনিবার বিকেলে রাজপাশা গ্রামের সোনাপুর এলাকার একটি নালায় তার লাশ দেখতে পেয়ে পুলিশে খবর দেয় স্থানীয়রা।

নিহত আলিমের চাচা মনির হোসেন জানান, তাস খেলায় বাধা দেয়ায় তার ভাইয়ের ছেলেকে মারধর করে মাটিতে পুতে হত্যা করা হয়েছে। এলাকাবাসী তাস খেলা নিয়ে ঝগড়ার খবর তাকে জানিয়েছে।

এ ব্যাপারে শেখেরহাট পুলিশ তদন্ত কেন্দ্রের ইনচার্জ (পরিদর্শক) আব্দুল মালেক জানান, খবর পেয়ে ঘটনাস্থলে গিয়ে লাশ উদ্ধার করা হয়। উদ্ধারের সময় ওই শ্রমিকের নাক থেকে রক্ত ঝড়ছিল। এ ব্যাপারে তদন্ত অব্যাহত আছে।

ঝালকাঠি সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শোনিত কুমার গায়েন জানান, আসামিদের আদালতের মাধ্যমে জেল হাজতে পাঠানো হয়েছে। এ ঘটনার রহস্য উদঘাটনে তদন্ত শুরু করেছে পুলিশ। নিহতের লাশের ময়নাতদন্ত সম্পন্ন হয়েছে।

বাংলাদেশ জার্নাল/আরকে

  • সর্বশেষ
  • পঠিত