ঢাকা, মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১ আপডেট : ৪ মিনিট আগে
শিরোনাম

ট্রেনের বগি নদীতে: নিহত ৭, আহত ২ শতাধিক

ট্রেনের বগি নদীতে: নিহত ৭, আহত ২ শতাধিক

বড় দুর্ঘটনার কবলে পড়েছে সিলেট থেকে ঢাকাগামী উপবন এক্সপ্রেস। রোববার রাত ১২টার দিকে কুলাউড়ার বরমচাল রেলক্রসিং এলাকায় চলন্ত ট্রেনের ৫ টি বগি লাইনচ্যুত হয়ে উল্টে যায়।

এ ঘটনায় এ পর্যন্ত ৭ জনের লাশ উদ্ধার করা হয়েছে। এছাড়া বহু হতাহতের আশঙ্কা করেছে স্থানীয় পুলিশ।

স্থানীয় সূত্রে জানা গেছে, রোববার রাত ১২টার দিকে কুলাউড়ার বরমচাল স্টেশনের পাশে ঢাকাগামী উপবনের বগি ছিটকে পড়ে। রাতে সিলেট স্টেশন থেকে যাত্রী নিয়ে ঢাকার উদ্দেশ্য ওই ট্রেনটি ছেড়ে যায়।

এদিকে সিলেটের সঙ্গে সারাদেশের ট্রেন যোগাযোগ বন্ধ হয়ে গেছে। এছাড়া ব্রাহ্মণবাড়িয়ার একটি সেতু ভেঙে পড়ায় সিলেটের সঙ্গে সারাদেশের সড়ক যোগাযোগও পাঁচ দিন ধরে প্রায় বন্ধ রয়েছে।

ওই দুর্ঘটনায় বেশ কয়েকজন হতাহত হয়েছেন বলে ট্রেনটির যাত্রীরা জানিয়েছেন। নদীতে ছিটকে পড়া বগি থেকে মানুষের আর্তনাদ ভেসে আসতে শুনেছেন বলে জানিয়েছেন একাধিক যাত্রী।

দুর্ঘটনার খবর পেয়ে পুলিশ ও ফায়ার সার্ভিসের কর্মকর্তারা ঘটনাস্থলে পৌঁছেছে। তবে কর্তৃপক্ষের কেউ এখনও হতাহতের বিষয়টি নিশ্চিত করেনি।

দুর্ঘটনা কবলিত ট্রেনে ছিলেন জৈন্তাপুর ইমরান আহমদ ডিগ্রী কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ শাহেদ আহমদ। তিনি বলেন, কুলাউড়ার বরমচাল স্টেশন সংলগ্ন একটি ব্রিজে ওঠার পর হঠাৎ ট্রেনের পাঁচটি বগি লাইনচ্যুত হয়ে খালে পড়ে যায় এবং একটি বগি উল্টে যায়। এতে ঘটনাস্থলে কয়েকজনের মৃত্যুর খবর শুনেছেন তারা। এছাড়া লাইনচ্যুত বগির মারাত্মক ঝাঁকুনিতে অন্তত ২০০ যাত্রী আহত হয়েছেন বলে জানান তিনি।

ট্রেনের যাত্রী গোলাপগঞ্জের খাইরুল ইসলাম সুমন বলেন, আমরা অফিসের কাজে সিলেট থেকে ঢাকা যাচ্ছিলাম। এর মধ্যেই দুর্ঘটনার ঘটনা ঘটে। এসময় আমাদের বগির মধ্যে একজন মহিলার মৃত্যু হয়। ওই মহিলার মাথা এমন ভাবে আটকে গেছে উনাকে বাঁচানোর কোন উপায় নাই। এছাড়া অনেকেরই হাত-পাসহ বিভিন্ন জায়গায় আঘাত রয়েছে।

  • সর্বশেষ
  • পঠিত