ঢাকা, শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১ আপডেট : ১৫ মিনিট আগে
শিরোনাম

জঙ্গিবাদ দমনে পুলিশ সমর্থ হয়েছে: আইজিপি

  ফরিদপুর প্রতিনিধি

প্রকাশ : ২৪ জুন ২০১৯, ১৮:২৮

জঙ্গিবাদ দমনে পুলিশ সমর্থ হয়েছে: আইজিপি

বাংলাদেশ পুলিশের মহাপরিদর্শক ড. মোহাম্মদ জাবেদ পাটোয়ারী, বিপিএম (বার) বলেছেন, জঙ্গিবাদ দমনে বাংলাদেশ এখন বিশ্বের রোল মডেল। সাংবাদিকসহ সকল কমিউনিটির সহযোগিতায় বাংলাদেশ পুলিশ জঙ্গিবাদকে শক্ত হাতে দমনে সমর্থ হয়েছে।

সোমবার দুপুরে ফরিদপুর পুলিশ লাইনস মাঠে জেলা পুলিশ আয়োজিত মাদক, জঙ্গিবাদ ও সন্ত্রাসবাদবিরোধী সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

এসময় আইজিপি বলেন, বিভিন্ন ওযেবসাইটের মাধ্যমে ১৫ থেকে ২৫ বছর বয়সী তরুণ যুবারা জঙ্গিবাদে উৎসাহী হচ্ছে। এসব ওয়েবসাইট খুঁজে বের করে সম্পৃক্তদের আইনের আওতায় আনতে কাজ করছে পুলিশের সাইবার টিম।

মাদক প্রসঙ্গে তিনি বলেন, মাদকের ক্ষেত্রে প্রধানমন্ত্রীর জিরো টলারেন্স নীতি বাস্তবায়নে কাজ করছে পুলিশ। এখনো মাদক শতভাগ নির্মূল করা সম্ভব হয়নি। আমরা চেষ্টা করে যাচ্ছি কমিউনিটিকে সম্পৃক্ত করে কাজ করে যাচ্ছে পুলিশ।

ফরিদপুরের পুলিশ সুপার মো. জাকির হোসেন খানের সভাপতিত্বে সমাবেশে বিশেষ অতিথি ছিলেন ঢাকা রেঞ্জের ডিআইজি হাবিবুর রহমান, বিপিএম (বার), পিপিএম (বার), ফরিদপুরের নবনিযুক্ত জেলা প্রশাসক অতুল সরকার।

এসময় ফরিদপুর জেলা কমিউনিটি পুলিশিং ফোরামের সভাপতি প্রফেসর শাহজাহান, ফরিদপুর জেলা পরিষদের প্রশাসক মো. লোকমান হোসেন মৃধা, সদর উপজেলা চেয়ারম্যান মো. আব্দুর রাজ্জাক মোল্লা প্রমুখ উপস্থিত চিলেন।

এর আগে প্রধান অতিথি নারী পুলিশ সদস্যদের জন্য নির্মিত ব্যারাক উদ্বোধনসহ বেশ কয়েকটি উন্নয়ন কাজের ভিত্তিপ্রস্তর স্থাপন করেন। পরে তিনি কমিউনিটি পুলিশের উদ্যোগে আয়োজিত র‌্যালিতে যোগ দেন।

এছাড়া অনুষ্ঠান শেষে মাদক ছেড়ে থেকে আলোর পথে ফিরে আসা ৮৪ নারী-পুরুষকে টোকেন গিফট দেন আইজিপি। এদের মধ্যে অতি দরিদ্র ১৫জন পুরুষকে ১৫টি ভ্যান ও ছয়জন নারী সদসের হাতে সেলাই মেশিন তুলে দেয়া হয়।

বাংলাদেশ জার্নাল/আরকে

  • সর্বশেষ
  • পঠিত