ঢাকা, শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১ আপডেট : ৫৭ মিনিট আগে
শিরোনাম

বেনাপোলে ২ পাচারকারীসহ ৬ নারী পুরুষ আটক

  বেনাপোল (যশোর) প্রতিনিধি

প্রকাশ : ২৪ জুন ২০১৯, ১৯:৫০

বেনাপোলে ২ পাচারকারীসহ ৬ নারী পুরুষ আটক

যশোরের বেনাপোল সীমান্তে অভিযান চালিয়ে দুই পাচারকারীসহ ছয় নারী-পুরুষকে আটক করেছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) সদস্যরা। সোমবার দুপুরে সাদীপুর সীমান্ত থেকে এদের আটক করা হয়।

আটকরা হলো মৌলভীবাজার জেলার শ্রীমঙ্গল থানার আলীশারকুল গ্রামের তরুণ মিয়ার ছেলে সুমন মিয়া (১৮), গোপালগঞ্জ জেলার গোপীনাথপুর এলাকার হালিম মিয়ার ছেলে সোনা মিয়া (৩৫), পটুয়াখালি জেলার মির্জাগঞ্জের কাঞ্চন হাওলাদারের মেয়ে সাথী বেগম (২৭), একই এলাকার রহমান মোল্যার মেয়ে সোনিয়া পারভীন (১৬), বাউফল এলাকার মৃত সাহেব আলীর মেয়ে সীমা বেগম (৪০) ও দশমিনা এলাকার মৃত বিশ^স্বর শীলের মেয়ে গোলাপী সরকার (৪১)।

আটক পাচারকারীর হলো, বেনাপোল পোর্ট থানার সাদীপুর গ্রামের এরশাদ আলী বিশ্বাসের ছেলে জাহিদ বিশ্বাস (৩২) ও একই গ্রামের আব্দার আলীর ছেলে লাল্টু হোসেন (৩২)।

বেনাপোল চেকপোস্ট বিজিবি আইসিপি ক্যাম্পের সুবেদার বাকি বিল্লাহ জানান, গোপন সংবাদের ভিত্তিতে জানতে পারি সাদীপুর সীমান্ত দিয়ে জাহিদ ও লাল্টু নামে দুই দালাল একদল নারী-পুরুষকে ভারতে পাচার করবে। এমন সংবাদের ভিত্তিতে সাদীপুর সীমান্তে অভিযান চালিয়ে পাচারকারী জাহিদ, লাল্টুসহ ৮ জনকে আটক করা হয়।

আটক জাহিদ ও লাল্টুর বিরুদ্ধে মানব পাচার আইনে মামলা ও আটককৃতদের বেনাপোল পোর্ট থানায় সোপর্দ করা হয়েছে।

এলাকার লোকজন জানান, জাহিদ দীর্ঘদিন ধরে সাদিপুর সীমান্তে একটি চোরাচালানী সিন্ডিকেট তৈরি করে ভারত থেকে ফেনসিডিল, মদ, গাঁজা, হেরোইন, অস্ত্র ও নারী শিশু পাচার করে থাকে। এসব কাজের জন্য তার রয়েছে প্রায় ৪০/৫০ জন যুবক। জাহিদকে আটক করার জন্য স্থানীয় প্রশাসন তার বাড়িতে অনেক বার অভিযান চালিয়েছে। কিন্তু তাকে আটক করা যায়নি।

বাংলাদেশ জার্নাল/আরকে

  • সর্বশেষ
  • পঠিত