ঢাকা, শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১ আপডেট : ২১ মিনিট আগে
শিরোনাম

অবশেষে ছেলের ঘরে ঠাঁই পেলেন সেই বৃদ্ধা মা

  নরসিংদী প্রতিনিধি

প্রকাশ : ২৫ জুন ২০১৯, ১৯:৩৪

অবশেষে ছেলের ঘরে ঠাঁই পেলেন সেই বৃদ্ধা মা

স্ত্রী-সন্তান নিয়ে ছেলে থাকে অট্টালিকায়, আর শত বয়সী বৃদ্ধা মা থাকেন অন্ধকার ভাঙা ঘরে। এমন একটি সংবাদ গণমাধ্যমে প্রচার হলে টনক নড়ে আওয়ামী লীগ নেতার। সংবাদ প্রকাশের দুই দিনের মাথায় অবশেষে সেই বৃদ্ধা মাকে নিজের অট্টালিকায় তুলে নেন ছেলে ঘোড়াশাল পৌর আওয়ামী লীগের সহ-সভাপতি ও পলাশ উপজেলার এলাকার ব্যবসায়ী কিরণ শিকদার।

তার মা বৃদ্ধা মরিয়ম বেগমকে গত রমজান মাসে স্ত্রীর কথায় নিজের তিন তলা ভবনে না রেখে পাশের একটি ভাঙা ঘরে ভাড়া বাসায় একা রেখে যান। সেখানে ওই বৃদ্ধা মা মানবেতর জীবন-যাপন করছিলেন। এ নিয়ে সম্প্রতি গণমাধ্যমে সংবাদ প্রকাশ হয়। বিষয়টি নরসিংদী পুলিশ সুপারের নজরে আসে। পরে তাৎক্ষণিক পুলিশ সুপার মিরাজ উদ্দিন আহমেদের (বিপিএম) হস্তক্ষেপে বৃদ্ধা মায়ের ছেলেকে পলাশ থানায় নিয়ে আসেন। এরপর ছেলে মাকে নিজের কাছে রাখবে বলে অঙ্গিকার করে ছাড়া পান।

মঙ্গলবার দুপুরে সরেজমিনে কিরণ শিকদারের ভবনে গিয়ে দেখা যায়, ভবনের ২য় তলায় মাকে নিয়ে অবস্থান করছেন কিরণ ও তার পরিবার। সেখানে অনেকটা হাসি-খুশিতে সময় পার করছেন বৃদ্ধা মা মরিয়ম বেগম। দুই দিন আগেও যেই বৃদ্ধা মা মাটিতে বিছানা করে শুয়েছিলেন, তিনি এখন আলিশান খাটে শুয়ে-বসে সময় পার করছেন।

ছেলের বাসায় এসে কেমন লাগছে জানতে চাইলে মরিয়ম বেগম বলেন, এখানে এসে আমার অনেক ভালো লাগছে। একা একা আমার কোথাও থাকতে ভালো লাগে না। জীবনের বাকি দিনগুলো ছেলে, নাতি-নাতনি ও পুত্রবধূকে নিয়ে থাকতে চাই। বৃদ্ধা মায়ের ছেলে কিরণ শিকদার জানান, মাকে কাছে পেয়ে আমারো খুব আনন্দ লাগছে। মার যেখানে ভালো লাগবে সেখানেই থাকবে। যতদিন বেঁচে থাকি নিজের কাছে রেখে মায়ের সেবা-যত্ন করে যাবো।

বাংলাদেশ জার্নাল/আরকে

  • সর্বশেষ
  • পঠিত