ঢাকা, মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১ আপডেট : ৩ মিনিট আগে
শিরোনাম

৭ জনকে পুলিশে নিয়োগের সুপারিশ এমপির হারুনের

৭ জনকে পুলিশে নিয়োগের সুপারিশ এমপির হারুনের

পুলিশ কনস্টেবল নিয়োগে ঝালকাঠি-১ (রাজাপুর-কাঠালিয়া) আসনের আওয়ামী লীগের সংসদ সদস্য বিএইচ (বজলুল হক) হারুন তার নিজস্ব প্যাডে কয়েকজনের জন্য সুপারিশ করায় বিষয়টি নিয়ে তোলপাড় সৃষ্টি হয়েছে। ফেসবুকে তার স্বাক্ষরিত প্যাডটি ভাইরাল হয়েছে। সেখানে অনেকেই তারা সম্পর্কে নেতিবাচক মন্তব্য করেছেন।

সম্প্রতি পুলিশ সুপার বরাবর করা তার স্বাক্ষরিত সুপারিশপত্রটি ফেসবুকে ভাইরাল হয়েছে। এরপর তা নিয়ে অনেকেই নেতিবাচক মন্তব্য করেছেন। পুলিশ সুপার বরাবর করা ওই সুপারিশপত্রে মোট এগারো জনের জন্য সুপারিশ করেন বজলুল হক হারুন।

২৪ জুন নিয়োগ পরীক্ষার আগে ২২ জুন তিনি ঝালকাঠি পুলিশ সুপারকে এই সুপারিশ করেন। জাতীয় সংসদ সদস্যের প্যাডে আলোচিত এই সাংসদ উল্লেখ করেন, ‘ঝালকাঠি জেলার পুলিশ বিভাগে আপনার অধীনে পুলিশ কনস্টেবল (পুরুষ এবং মহিলা) পদে কিছুসংখ্যক লোক নিয়োগ করা হবে। উক্ত পদের জন্য আমার নির্বাচনী এলাকা (রাজাপুর-কাঠালিয়া)-এর তালিকা দেওয়া হলো। নিম্নলিখিত প্রার্থীদেরকে পুলিশ কনস্টেবল পদে নিয়োগ প্রদানের জন্য সুপারিশ করা হলো।’

সুপারিশপত্রে রাজাপুর উপজেলার নয়জন ও কাঁঠালিয়া উপজেলার দুজনসহ মোট ১১ জনকে সুপারিশ করা হয়েছে। এদের মধ্যে আবার দুজনকে বিশেষভাবে টিক র্মাক করে দেয়া হয়েছে। ১১ জনের মধ্যে সাতজন রয়েছে তার নিজ এলাকা গালুয়া ইউনিয়নের বাসিন্দা।

তবে, এ বিষয়ে ঝালকাঠি-১ আসনের সংসদ সদস্য বজলুল হক হারুন বলেন, ‘জনপ্রতিনিধি হিসেবে আমি সুপারিশ করতেই পারি। আমার কাছে যে আসে তাকেই আমি ডিও লেটার দিই, যাতে সে চাকরি পায়। এক্ষেত্রে আমি কারও কাছ থেকে কোনও আর্থিক সুবিধা নিয়েছি কিনা সেটি দেখার বিষয়। এটি নিয়ে কেউ প্রশ্ন তুলতে পারে না।’

  • সর্বশেষ
  • পঠিত