ঢাকা, বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১ আপডেট : ২৩ মিনিট আগে
শিরোনাম

আওয়ামী লীগের দু’গ্রুপের সংঘর্ষ, রামদা মহড়া দু’দলের

  ঝিনাইদহ প্রতিনিধি

প্রকাশ : ২৭ জুন ২০১৯, ১৮:৪১

আওয়ামী লীগের দু’গ্রুপের সংঘর্ষ, রামদা মহড়া দু’দলের
দেশীয় অস্ত্র নিয়ে মহড়া দিচ্ছে এক পক্ষের লোকজন

আধিপত্য বিস্তার ও বাস কাউন্টার দখল নিয়ে ঝিনাইদহের হাটগোপালপুরে আওয়ামী লীগের বিকাশ ও লিটু গ্রুপের মধ্যে ধাওয়া-পাল্টা ধাওয়ার ঘটনা ঘটেছে। বৃহস্পতিবার সকালে ঝিনাইদহ সদর উপজেলার হাটগোপালপুর বাজারে এ ঘটনা ঘটে।

এসময় উভয় পক্ষের বেশ কয়েকটি দোকান পাট ও বাড়িঘর ভাংচুর করা হয়েছে। পরিস্থিতি নিয়ন্ত্রণ আনতে পুলিশ ৬ রাউন্ড ফাঁকা গুলিবর্ষন করেছে।

ঝিনাইদহ সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মিজানুর রহমান খান জানান, দীর্ঘদিন ধরে পদ্মাকর ইউনিয়নের সাবেক চেয়ারম্যান বিকাশ বিশ্বাস ও বর্তমান চেয়ারম্যান সৈয়দ নিজামুল গনি লিটুর সমর্থকদের মধ্যে আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে বিরোধ চলে আসছিল। গত কয়েকিদন যাবত হাটগোপালপুর বাজার ও বাস কাউন্টার দখল করা নিয়ে উভয় পক্ষের মধ্যে উত্তেজনা চলে আসছিল। এরই জের ধরে সকালে উভয় পক্ষের লোকজন দেশীয় অস্ত্র নিয়ে ধাওয়া-পাল্টা ধাওয়া শুরু করে।

তিনি জানান, এসময় বাজারের ব্যবসায়ী ও বর্তমান চেয়ারম্যান সৈয়দ নিজামুল গনি লিটুর রাইচ মিল, জুয়েল রানার ষ্টিল ফার্নিচার, ছব্বারের ফার্নিচার, অ্যালুমিনিয়াম ও ক্রোকারীজের দোকান, খলিলের দোকান, গোলাম বারী ও শহিদুলসহ বেশ কয়েকটি বাড়ি ঘর ভাংচুর করা হয়। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে পৌঁছে পরিস্তিতি নিয়ন্ত্রনে আনতে শর্ট গানের ফাঁকা গুলি বর্ষন করে। এলাকায় থমথমে অবস্থা বিরাজ করছে। এলাকায় অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।

এর আগে আওয়ামী লীগের বিবাদমান বিকাশ ও লিটু গ্রুপের মধ্যে বিরোধ মেটাতে পুলিশ ও জেলা প্রশাসনের পক্ষ থেকে হাটগোপালপুর বাজারে সমাবেশ করা হয়। সেই সভায় দুই পক্ষই আর হানাহানিতে লিপ্ত হবে না মর্মে অঙ্গীকার করেন। কিন্তু দুই মাস যেতে না যেতেই তারা আবারো সংঘর্ষে জড়িয়ে পড়লো।

বাংলাদেশ জার্নাল/জেডআই

  • সর্বশেষ
  • পঠিত