ঢাকা, বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১ আপডেট : ৩ মিনিট আগে
শিরোনাম

দৌলতদিয়ায় যানবাহ‌নের দীর্ঘ সা‌রি

  রাজবাড়ী প্রতিনিধি

প্রকাশ : ২৯ জুন ২০১৯, ১৯:৫৭  
আপডেট :
 ২৯ জুন ২০১৯, ১৯:৫৮

দৌলতদিয়ায় যানবাহ‌নের দীর্ঘ সা‌রি

নদীতে তীব্র স্রোত ও ফেরি সঙ্কটের কারণে রাজবাড়ীর দৌল‌তিদয়ায় নদী পা‌রের অপেক্ষায় যাত্রীবাহী বাসসহ ৪ শতা‌তিক ছোট বড় যানবাহন।

শ‌নিবার বিকাল ৪টার দিকে দৌলত‌দিয়া-খুলনা মহাসড়‌কের জি‌রো প‌য়েন্ট থে‌কে সড়‌কের ৩ কি‌লো‌মিটার জু‌ড়ে এ সি‌রিয়াল দেখা যায়। শতা‌ধিক যাত্রীবা‌হী বা‌সের পাশাপা‌শি ৩ শতা‌ধিক পণ্যবাহী ট্রাক সি‌রিয়া‌লে পারাপারের অপেক্ষায় আছে।

দৌলতদিয়া-পাটুরিয়া নৌরুটে চলাচলকারী ২০ টি ফে‌রির ম‌ধ্যে ৫টি মেরামতের কারণে পাটুরিয়ার ভাসমান ডক ইয়ার্ডে সংস্কারে থাকায় সৃষ্টি হয়েছে ফেরি সঙ্কট।

এর ম‌ধ্যে রোরো (বড়) বীরশ্রেষ্ঠ রুহুল আমিন, বীরশ্রেষ্ঠ হামিদুর রহমান, ভাষা শহীদ বরকত নামের ৩টি রোরো (বড়) ও ১টি কে-টাইপ ফেরি কাবেরীর প্রপালসান সিস্টেম (তলদেশের অংশ) সংস্কারের জন্য এক সপ্তাহ আগে নারায়ণগঞ্জ ডকইয়ার্ডে পাঠানো হয়েছে।

অপরদিকে শুক্রবার ভোর থেকে রোরো ফেরি শাহজালাল যান্ত্রিক ত্রুটিতে বিকল হলে পাটুরিয়ার ভাসমান কারখানা মধুমতিতে সংস্কার করা হচ্ছে।

বিআইডব্লিউটিসি’র দৌলতদিয়া ঘাট শাখার ব্যবস্থাপক আবু আব্দুল্লাহ জানান, দৌলতদিয়া-পাটুরিয়া নৌরুটে বর্তমানে ১৫টি ফেরি যানবাহন পারাপার করছে। তীব্র স্রোত ও বাতাসের কারণে ফেরি চলাচল কিছুটা ব্যাহত হওয়ায় ঘাট এলাকায় সিরিয়ালের সৃষ্টি হয়েছে।

বাংলাদেশ জার্নাল/আরকে

  • সর্বশেষ
  • পঠিত