ঢাকা, বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১ আপডেট : ৪ মিনিট আগে
শিরোনাম

ভুল চিকিৎসায় প্রসূতির মৃত্যুর অভিযোগ

  নড়াইল প্রতিনিধি

প্রকাশ : ০৫ জুলাই ২০১৯, ১৯:০৩

ভুল চিকিৎসায় প্রসূতির মৃত্যুর অভিযোগ

নড়াইলের লোহাগড়া লক্ষ্মীপাশার মা ক্লিনিকে ভুল চিকিৎসায় বিলকিস বেগম (২৫) নামে এক প্রসূতির মৃত্যুর অভিযোগ পাওয়া গেছে। শুক্রবার দুপুরের দিকে এ ঘটনা ঘটে। বিলকিস বেগম উপজেলার সিঙ্গা গ্রামের কাঠ ব্যবসায়ী কামাল শেখের স্ত্রী।

ঘটনার পর অভিযুক্ত ক্লিনিক মালিক ও চিকিৎসকরা পালিয়েছে।

জানাগেছে, লোহাগড়ার সিঙ্গা গ্রামের কাঠ ব্যবসায়ী কামাল শেখের স্ত্রী বিলকিস বেগমের (২৫) প্রসব বেদনা নিয়ে শুক্রবার সকালে উপজেলার মা ক্লিনিকে আসেন। ক্লিনিকের চিকিৎসক তাজরুল ইসলাম তাজ প্রসব বেদনার জন্য বিলকিসকে ইনজেকশন দেয়ার পর তিনি অসুস্থ হয়ে পড়েন। পরে তাকে অ্যাম্বুলেন্সে নড়াইল সদর হাসপাতালে পাঠিয়ে দেয় ক্লিনিক কর্তৃপক্ষ। ওই রোগীকে হাসপাতালে নিয়ে গেলে জরুরি বিভাগে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন।

বিলকিসের স্বজনদের অভিযোগ, ভুল চিকিৎসা দেয়ায় তার মৃত্যু হয়েছে। এরপর সদর হাসপাতাল থেকে বিলকিসের লাশ মা ক্লিনিকের সামনে এনে বিক্ষোভ করেন তার স্বজনসহ স্থানীয়রা। বিলকিসের পাঁচ বছরের একটি মেয়ে সন্তান রয়েছে বলে জানা গেছে।

বিলকিসের স্বামী কামাল বলেন, ক্লিনিকে বিলকিসের মৃত্যু হলেও ক্লিনিক কর্তৃপক্ষ আমরা কিছু বুঝে ওঠার আগেই সদর হাসপাতালে পাঠিয়ে দেয়। হাসপাতালে আনা হলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। আমার স্ত্রী হত্যার বিচার চাই।

লোহাগড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোকাররম হোসেন জানান, প্রসব বেদনায় ইনজেকশন দেয়ার পরই বিলকিস অসুস্থ হয়ে পড়েন বলে তার স্বজনরা জানিয়েছেন। উন্নত চিকিৎসার জন্য সদর হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। ক্লিনিকের ডাক্তার সুব্রত ও তাজ তাকে সিজার করার প্রস্তুতি নিয়েছিলেন। বিলকিসের মৃত্যুর পর ওই দুই চিকিৎসক এবং ক্লিনিক মালিক শেখ জাহাঙ্গীর আলম ক্লিনিক খোলা রেখে পালিয়েছেন। অভিযোগ পেলে এ ঘটনাই আইনগত ব্যবস্থা নেয়া হবে বলেও জানান তিনি।

বাংলাদেশ জার্নাল/আরকে

  • সর্বশেষ
  • পঠিত