ঢাকা, শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১ আপডেট : ৩ ঘন্টা আগে
শিরোনাম

‘ঘুষ-দুর্নীতির সংস্কৃতি থেকে বেরিয়ে আসতে হবে’

  পিরোজপুর প্রতিনিধি

প্রকাশ : ০৬ জুলাই ২০১৯, ১৫:৪১

‘ঘুষ-দুর্নীতির সংস্কৃতি থেকে বেরিয়ে আসতে হবে’

গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রী শ.ম রেজাউল করিম বলেছেন, ঘুষ-দুর্নীতির সংস্কৃতি থেকে আমাদের বেরিয়ে আসতে হবে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও তার পরিবার শতভাগ দুর্নীতি মুক্ত। এদেশের সাবেক প্রধানমন্ত্রী ও তার পুত্র দুর্নীতির দায়ে দণ্ডিত হয়েছেন। আমাদের সকলের তা মনে রাখতে হবে।

শনিবার সকালে উপজেলার বিভিন্ন সরকারী প্রাথমিক বিদ্যালয়ে প্রজেক্টর ও সাউন্ড সিস্টেম বিতরণী অনুষ্ঠানের প্রধান অতিথির বক্তব্যে তিনি এ সব কথা বলেন।

গণপূর্ত মন্ত্রী বলেন, সরকারী কর্মকর্তা-কর্মচারী সহ দেশের শিক্ষকদের এখন যে বেতন হয়েছে তাতে কোন দুর্নীতির প্রয়োজন হয় না। বঙ্গবন্ধু এদেশে প্রথম প্রাথমিক শিক্ষা ব্যবস্থাকে জাতীয়করণ করেছেন। এরপরে তারই কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা এদেশের বাকী সকল প্রাথমিক শিক্ষা প্রতিষ্ঠান জাতীয়করণ করেছেন।

মন্ত্রী এসময় প্রাথমিক শিক্ষকদের উদ্দেশ্যে বলেন, শিশুদের আদর্শ মানুষ হিসাবে গড়ে তুলতে প্রথম শিক্ষা দেন এদেশের প্রাথমিক শিক্ষকরা। তাই তাদেরকে বাবা-মার আদর ও স্নেহ দিয়ে পাঠ ও আদর্শ শেখাতে হবে। আমরা এদেশে আর কোন নয়ন বন্ড, পুলিশ কর্মকর্তার বিপথগামী কন্যা ঐশী বা নুসরাত হত্যা কাণ্ডের সাথে জড়িত সেই কুলাঙ্গার অধ্যক্ষ তৈরি করতে চাই না।

উপজেলা প্রাথমিক শিক্ষক সমিতির হল মিলনায়তনে নির্বাহী কর্মকর্তা রোজী আক্তারের সভাপতিত্বে অনুষ্ঠিত ও উপজেলা সহকারী শিক্ষা কর্মকর্তা হিরামন বৌদ্ধর পরিচালনায় অনুষ্ঠিত ওই সভায় বক্তব্য রাখেন জেলা প্রশাসক আবু আলী মোহাম্মাদ সাজ্জাদ হোসেন, পুলিশ সুপার হায়াতুল ইসলাম, উপজেলা চেয়ারম্যান মাষ্টার অমূল্য রঞ্জন হালদার, উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা শিকদার মো. আতিকুর রহমান জুয়েল, নির্জন কান্তি সুতার প্রমুখ।

এ সময় আরো উপস্থিত ছিলেন, এলজিইডির নির্বাহী প্রকৌশলী সুশাস্ত কুমার রায়, গণপূর্ত’র নির্বাহী প্রকৌশলী বিশ্বনাথ বনিক প্রমুখ ।

বাংলাদেশ জার্নাল/এনএইচ

  • সর্বশেষ
  • পঠিত