ঢাকা, বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১ আপডেট : ৩ মিনিট আগে
শিরোনাম

দেশে বিনিয়োগ হলে কর্মসংস্থানের ব্যবস্থা হবে: এনবিআর চেয়ারম্যান

  বেনাপোল (যশোর) প্রতিনিধি

প্রকাশ : ০৮ জুলাই ২০১৯, ০০:২১  
আপডেট :
 ০৮ জুলাই ২০১৯, ০০:২৩

দেশে বিনিয়োগ হলে কর্মসংস্থানের ব্যবস্থা হবে: এনবিআর চেয়ারম্যান

দেশে বিনিয়োগ হলে কর্মসংস্থানের ব্যবস্থা হবে বলে জানিয়েছেন জাতীয় রাজস্ব বোর্ডের (এনবিআর) চেয়ারম্যান মোশাররফ হোসেন ভূঁইয়া।

বোরবার বিকালে বেনাপোল কাস্টম হাউজ ক্লাবে স্থানীয় ব্যবসায়ীদের সাথে এক মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা

বলেন।

এনবিআর চেয়ারম্যান বলেন, এবারের বাজেট বিনিয়োগ বান্ধব ও ব্যবসা বান্ধব হয়েছে। দেশে যাতে বিনিয়োগ বেশি হয় সে জন্য শুল্কহার সমন্বয় করা হয়েছে। কোন কোন ক্ষেত্রে বাড়ানো ও কমানো হয়েছে। দেশে বিনিয়োগ হলে মানুষের কর্ম সংস্থানের ব্যবস্থা হবে, দেশ অর্থনৈতিকভাবে এগিয়ে যাবে। দু‘দেশের মধ্যে বাণিজ্য সহজিকরণের জন্য আমরা চেষ্টা চালিয়ে যাচ্ছি। বাণিজ্য সহজ হলে উভয় দেশের ব্যবসায়ীদের সুবিধা হবে। জনগণের সুবিধা হবে। এ লক্ষে সরকারের পাশাপাশি আমরাও কাজ করে যাচ্ছি। আমদানি-রফতানিকারকরা যদি সঠিকভাবে রাজস্ব প্রদান করেন তাহলে রাজস্ব ঘাটতি হবে না। পরস্পর সৌহার্দ্য সম্প্রীতি বজায় রেখে ব্যবসা বান্ধব পরিবেশ তৈরি করে রাজস্ব বৃদ্ধি করতে হবে। কোন রকম অনিয়ম দুর্নীতির সাথে জড়িয়ে ব্যবসা বাণিজ্য সম্প্রসারণ করা যাবে না।

তিনি বলেন, দেশের সর্ববৃহৎ স্থল বন্দর বেনাপোলে ব্যাপক উন্নয়ন সাধন হয়েছে। আগামীতে আরো হবে। বেনাপোল কমিশনারের হাতে এসব উন্নয়নে আমরা শরীক হতে পেরে জাতীয় রাজস্ব বোর্ড ধন্য। আগামীতে বেনাপোল কাস্টম হাউজের উন্নয়নে জাতীয় রাজস্ব বোর্ড সর্বাত্মক সহযোগিতা করে যাবে।

মোশাররফ হোসেন ভূঁইয়া বলেন, দেশের সকল বন্দর ২৪ ঘন্টা খোলা রেখে কাজ করে চলেছে কাস্টমসের অফিসাররা। দেখা গেছে শুক্রবার শনিবার বন্দর ব্যবহারকারীরা আসে না। ব্যবসায়ীসহ বন্দর ব্যবহারকারীরা আসলে আমাদের লোকজনও প্রস্তুুত রয়েছে কাজ করার জন্য।

বেনাপোল কাস্টম কমিশনার মোহাম্মদ বেলাল হোসাইন চৌধুরীর সভাপতিত্বে অনুষ্ঠিত মত বিনিময় সভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন বিআইএমএসটিইসি এর মহাসচিব মো: শহীদুল ইসলাম, জাতীয় রাজস্ব বোর্ডের সদস্য (শুল্ক নিরীক্ষা আধুনিকায়ন ও আন্তর্জাতিক বাণিজ্য) খন্দকার আমিনুর রহমান, বাংলাদেশ ব্যাংকের পরিচালক ও বাংলাদেশ অর্থনীতি সমিতির সাধারন সম্পাদক ড. জামাল উদ্দিন আহমেদ, বেনাপোল সিএন্ডএফ এজেন্টস এসোসিয়েশনের সভাপতি আলহাজ মফিজুর রহমান সজন, সহ সভাপতি আলহাজ নুরুজ্জামান, যুগ্ম কমিশনার মহসিন মিলন প্রমুখ।

এ সময় উপস্থিত ছিলেন যশোর কাস্টমস এন্ড ভ্যাট কমিশনার মো: শত্তকাত হোসেন, বেনাপোল স্থলবন্দর কর্তৃপক্ষের পরিচালক (ট্রাফিক) প্রদোষ কান্তি দাস।

এর আগে তিন সকালে বেনাপোল আন্তর্জাতিক চেকপোস্টের বন্দরের প্যাসেঞ্জার টার্মিনালে পাসপোর্টযাত্রীদের ট্রলি ব্যবস্থার উদ্বোধন করেন। বন্দরের লিংক রোড পরিদর্শন ও পণ্য আমদানি উন্মুক্ত করণ প্রক্রিয়া কার্যক্রম চালু করেন।

এছাড়াও বেনাপোল বন্দরে কাস্টম হাউজের বসানো আধুনিক ল্যাবরেটরি পরিদর্শন ও কাস্টম হাউজ অভ্যন্তরে একটি সড়ক উদ্বোধন করেন।

বাংলাদেশ জার্নাল/জেডআই

  • সর্বশেষ
  • পঠিত