ঢাকা, শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১ আপডেট : ২৩ মিনিট আগে
শিরোনাম

সিন্ডিকেটের দেয়া তালিকা বাতিল করলেন এমপি আনোয়ার খান

  রামগঞ্জ (লক্ষ্মীপুর) প্রতিনিধি

প্রকাশ : ১৩ জুলাই ২০১৯, ২২:২২

সিন্ডিকেটের দেয়া তালিকা বাতিল করলেন এমপি আনোয়ার খান

লক্ষ্মীপুরের রামগঞ্জে সরকারি গুদামে ধান ক্রয়ে অনিয়মের অভিযোগের পরিপ্রেক্ষিতে অবৈধ সিন্ডিকেটের মাধ্যমে দেয়া ৯০১ জনের তালিকা বাতিল করেছেন এমপি ড. আনোয়ার হোসেন খান। শনিবার তিনি ওই তালিকা বাতিল করেন।

শনিবার দুপুরে আনোয়ার খান রামগঞ্জ উপজেলা পরিষদ অডিটোরিয়ামে উপজেলা কৃষি অফিসার, খাদ্য নিয়ন্ত্রক, ওসি এলএসডি, দশ ইউনিয়নের চেয়ারম্যানসহ বিভিন্ন দপ্তরের সরকারি কর্মকর্তা এবং আওয়ামী লীগের অঙ্গ সংগঠনের নেতৃবৃন্দদের নিয়ে এক রুদ্ধদ্বার বৈঠকে বসেন।

এ সময় তিনি দলের নেতাকর্মীসহ স্থানীয় ক্ষতিগ্রস্ত কৃষকদের সাথে কথা বলেন। প্রকৃত কৃষকদের বাদ দিয়ে অনিয়ম করে সরকারি গুদামে ধান ক্রয়ের বিষয়টি প্রমাণিত হওয়ায় অবৈধ সিন্ডিকেটের মাধ্যমে দেয়া ৯০১ জনের তালিকা বাতিল করে সবাইকে নিয়ে নতুন তালিকা করার সিদ্ধান্ত নেন।

সাংসদ আনোয়ার খানের এমন সিদ্ধান্তে উপস্থিত লোকজন হাততালি দিয়ে সাধুবাদ জানান।

ড. আনোয়ার হোসেন খান জানান, সকালে বিভিন্ন পত্রিকায় প্রকাশিত সংবাদ দেখে রাজনীতিবিদ, শিক্ষক, কৃষক ও সুশীল সমাজের লোকদের সাথে আলোচনা করে অনিয়মের সত্যতা পেয়েছি। সবাইকে সাবধান করে দিয়েছি আজকের পর রামগঞ্জে কোনো সিন্ডিকেট থাকবে না। আমার নেত্রী শেখ হাসিনা শুধু ক্ষতিগ্রস্থ কৃষকদের জন্য ন্যায্যমৃল্যে ধান ক্রয়ের ব্যবস্থা করেছেন। ধান শুধু তারাই দেবে।

উপজেলা খাদ্য নিয়ন্ত্রক ও কমিটির সাধারণ সম্পাদক গিয়াস উদ্দিন এসময় রামগঞ্জ উপজেলা কৃষি কর্মকর্তাকে উদ্দেশ্য করে বলেন, অনিয়মের মাধ্যমে কৃষি অফিস থেকে তালিকা দেয়া হয়েছে, এখানে আমাদের কিছুই করার ছিল না।

এ ব্যাপারে রামগঞ্জ খাদ্য গুদামের ওসি এলএসডি ইসমাইল হোসেন জানান, আমরা কৃষি অফিস থেকে দেয়া ৯০১ জনের তালিকা পেয়েছি। তাদের জন্য বরাদ্দকৃত ৪৩৪ মে. টনের মধ্যে মাত্র ২২ মে. টন ধান সংগ্রহ করেছি। নতুন তালিকা পেলে আবার ধান ক্রয় শুরু হবে।

উপজেলা কৃষি কর্মকর্তা তানভির আহম্মেদ সরকার জানান, কিছু লোকের চাপ থাকায় কৃষি কার্ড করার সময় অনিয়ম হতে পারে। অনিয়ম নিয়ে প্রত্রিকায় সংবাদ প্রকাশ হওয়া এমপি মহোদয় ক্ষিপ্ত হয়ে আলোচনা সভা করেন। সিন্ডিকেটের বিষয় উঠে আসায় ৯০১ জনের তালিকা বাতিল করে নতুন তালিকা করার ঘোষণা দিয়েছি।

বাংলাদেশ জার্নাল/আরকে

  • সর্বশেষ
  • পঠিত