ঢাকা, বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১ আপডেট : ৩ মিনিট আগে
শিরোনাম

ভারতে কারাভোগ শেষে দেশে ফিরলো ১৪ যুবক

  বেনাপোল (যশোর) প্রতিনিধি

প্রকাশ : ১৫ জুলাই ২০১৯, ০৭:২৩

ভারতে কারাভোগ শেষে দেশে ফিরলো ১৪ যুবক

ভালো কাজের প্রলোভনে পড়ে সীমান্তের অবৈধ পথে ভারতে গিয়ে আটক ১৪ বাংলাদেশি যুবককে হস্তান্তর করেছে বেনাপোল ইমিগ্রেশন পুলিশের কাছে ভারতীয় ইমিগ্রেশন পুলিশ।

রোববার সন্ধ্যায় বেনাপোল চেকপোস্ট দিয়ে তাদের হস্তান্তর করা হয়। এরা দুই থেকে আড়াই বছর সাজাভোগ করে ভারতের তামিলনাড়ু সেন্ট্রাল কারাগারে।

ফেরত আসা বাংলাদেশিরা হলো- সেলিম (২৫), লিটন (৩২), মমিন (৩৫), ইব্রাহিম (৩২), রবিউল ইসলাম (২৫), ফজলুল করিম (৩৫), দেলোয়ার হোসেন (২৬), আনোয়ার হোসেন (২৯), রশিদ (৩৮), রনি মিয়া (২৮), বাসার (৩৭), শরিফুল (২৫), সবুজ মিয়া (৩৭) ও আব্দুল রশিদ (৩৪)। এদের বাড়ি ফরিদপুর, মাদারীপুর, নোয়াখালী, রাজবাড়ি ও সাতক্ষীরা জেলার বিভিন্ন থানা এলাকায়।

বেনাপোল চেকপোস্ট ইমিগ্রেশন পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবুল বাশার জানান, তারা দুই থেকে আড়াই বছর আগে অভাবের কারণে ভালো কাজের আশায় দালালের মাধ্যমে অবৈধ পথে সাতক্ষীরা সীমান্ত দিয়ে ভারতের তামিলনাড়– শহরে যায়। সেখানে পুলিশের হাতে আটক হয়। পরে তাদের আদালতে নেয়া হলে আদালত তাদের বিভিন্ন মেয়াদে সাজা দিয়ে ভারতের তামিলনাড়ু সেন্ট্রাল কারাগারে পাঠায়। সাজার মেয়াদ শেষে ভারতীয় পুলিশ তাদের রোববার বাংলাদেশে হস্তান্তর করে। ইমিগ্রেশন পুলিশের আনুষ্ঠানিকতা শেষে তাদেরকে বেনাপোল পোর্ট থানায় সোপর্দ করা হয়েছে।

মেখান থেকে তারা নিজ নিজ বাড়িতে ফিরে যাবে বলে জানান ইমিগ্রেশন ওসি।

বাংলাদেশ জার্নাল/জেডআই

  • সর্বশেষ
  • পঠিত