ঢাকা, মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১ আপডেট : ৪ মিনিট আগে
শিরোনাম

স্বামী থাকা সত্ত্বেও কাউন্সিলরের বিধবা ভাতা উত্তোলন

  নাটোর প্রতিনিধি

প্রকাশ : ১৫ জুলাই ২০১৯, ১৮:০১

স্বামী থাকা সত্ত্বেও কাউন্সিলরের বিধবা ভাতা উত্তোলন

স্বামী থাকা সত্ত্বেও বিধবা ভাতা উত্তোলন করার অভিযোগ উঠেছে নাটোরের বনপাড়া পৌরসভার সংরক্ষিত আসনের কাউন্সিলর শরিফুন্নেসা শিরিনের (৪০) বিরুদ্ধে।

সোমবার দুপুরে উপজেলা আইনশৃঙ্খলা কমিটির সভায় মহিলা ভাইস চেয়ারম্যান সুরাইয়া আক্তার কলি এ অভিযোগ করেন।

তিনি বলেন, সংরক্ষিত নারী আসনের কাউন্সিলর শরিফুন্নেসা শিরিন সচ্ছল ও সধবা হওয়ার সত্ত্বেও গত পাঁচ বছর ধরে বিধবা ভাতা ভোগ করছেন। পৌরসভার ৮ নম্বর ওয়ার্ডের কালিকাপুর গ্রামের ভাতাভোগী তয়জান বেগম মারা যাওয়ার পর নাম পরিবর্তন করে শরিফুন্নেসা শিরিন ২০১৪ সালের ১ জুলাই থেকে নিয়মিত ভাতা তুলেছেন। তার ভাতা বই নম্বর- ৭৫/১ এবং হিসাব নম্বর- ০০২১৩৩০৬২।

এসময় সভায় উপস্থিত স্থানীয় সংসদ সদস্য অধ্যাপক আব্দুল কুদ্দুস বিষয়টি খোঁজ নিয়ে আইনানুগ ব্যবস্থা নেওয়া জন্য ইউএনও মো. আনোয়ার পারভেজকে নির্দেশ দেন।

এ বিষয়ে কথা বলার জন্য কাউন্সিলর শরিফুন্নেসা শিরিনের মোবাইলে একাধিকবার ফোন করা হলেও তিনি রিসিভ করেননি।

উপজেলা সমাজসেবা কর্মকর্তা রবিউল করিম বলেন, কার্ডটি আমি যোগদানের আগে ইস্যু করা হয়েছে। আমার জানা না থাকায় এমনটা হয়েছে। এখন থেকে তার নামে আর কোনো ভাতা বরাদ্দ দেওয়া হবে না।

সভায় বনপাড়া পৌর মেয়র কেএম জাকির হোসেন বলেন, বিষয়টি আমার জানা ছিলনা। অগোচরে এমন ঘটনা ঘটে থাকতে পারে। পৌরসভার পরবর্তী মাসিক সভায় এ বিষয়ে সিদ্ধান্ত নেওয়া হবে।

বড়াইগ্রাম উপজেলার নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. আনোয়ার পারভেজ বলেন, ভাতার কার্ডটি বাতিলসহ তদন্ত সাপেক্ষে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।

বাংলাদেশ জার্নাল/জেডআই

  • সর্বশেষ
  • পঠিত