ঢাকা, রবিবার, ২৫ আগস্ট ২০১৯, ১০ ভাদ্র ১৪২৬ আপডেট : ৪ মিনিট আগে English

প্রকাশ : ১৬ জুলাই ২০১৯, ১৩:২০

প্রিন্ট

রংপুরে সকল ব্যবসা প্রতিষ্ঠান বন্ধ

রংপুরে সকল ব্যবসা প্রতিষ্ঠান বন্ধ
জার্নাল ডেস্ক

জাতীয় পার্টির চেয়ারম্যান ও সাবেক রাষ্ট্রপতি হুসেইন মুহম্মদ এরশাদের প্রতি শ্রদ্ধা জানিয়ে রংপুর নগরীর সব দোকানপাট ও ব্যবসা প্রতিষ্ঠান বন্ধ রয়েছে। মঙ্গলবার সকাল ৯টা থেকে দুপুর ২টা পর্যন্ত সব ব্যবসা প্রতিষ্ঠান বন্ধ রাখার ঘোষণা দেয় দোকান মালিক সমিতি।

এদিকে রংপুর চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রিজও এ কর্মসূচির প্রতি সমর্থন দিয়েছে। জেলা দোকান মালিক সমিতির সাধারণ সম্পাদক জয়নাল আবেদীন এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি বলেন, সমিতির পক্ষ থেকে সিদ্ধান্ত হয়েছে যে, আমরা পল্লীবন্ধুর প্রতি শ্রদ্ধা জানাতে একবেলা দোকানপাট বন্ধ রাখব। দলমত নির্বিশেষে এরশাদ সাহেব আমাদের রংপুরের গর্ব।

মুদি দোকানী মঞ্জুরুল বলেন, সাবেক রাষ্ট্রপতি এরশাদের ঋণ ব্যবসায়ীরা কোনোদিন ভুলবে না। তিনি রংপুরের পল্লীনিবাসে এরশাদের কবর দেয়ার দাবি জানান।

এদিকে আজ সকাল ১০টা ৩০ মিনিটের দিকে এরশাদের মরদেহ রংপুরে নেওয়া হয়েছে।

এসময় তার সাথে ছিলেন, চেয়ারম্যান জিএম কাদের এমপি, হুসেইন মুহম্মদ এরশাদ এর ছেলে রাহগির আল মাহি সাদ এরশাদ, জাতীয় পার্টির মহাসচিব মসিউর রহমান রাঙ্গা এমপি, সাবেক মহাসচিব এবিএম রুহুল আমিন হাওলাদার, প্রেসিডিয়াম সদস্য সৈয়দ আবু হোসেন বাবলা এমপি, মেজর (অব.) খালেদ আখতার, আজম খান, এটিইউ তাজ রহমান ও শফিকুল ইসলাম সেন্টু।

বাদ জোহর রংপুর ঈদগাহ মাঠে হুসেইন মুহম্মদ এরশাদের চতুর্থ জানাজা শেষে তার কফিন হেলিকপ্টারযোগে ঢাকায় নিয়ে আসা হবে। বাদ আসর বাংলাদেশ সেনাবাহিনীর কবরস্থানের তাকে সমাহিত করা হবে।

তবে, রংপুরের নেতাকর্মীরা এরশাদকে তার পল্লী নিবাসে কবর দেয়ার দাবি জানিয়েছেন। ইতিমধ্যে তারা সেখানে এরশাদের কবর খোড়াসহ দাফনের প্রস্তুতি সম্পন্ন করে রেখেছেন। রংপুরে সমাহিত করার জন্য প্রয়োজনে তারা এরশাদের মরদেহ আটকে করে রাখার কথাও জানিয়েছেন।

আরএ

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত
close
close