ঢাকা, সোমবার, ০৯ ডিসেম্বর ২০১৯, ২৪ অগ্রহায়ণ ১৪২৬ আপডেট : ১৭ মিনিট আগে English

প্রকাশ : ১৬ জুলাই ২০১৯, ১৯:০১

প্রিন্ট

৬৩টি পয়েন্টে বেড়েছে নদ-নদীর পানি

৬৩টি পয়েন্টে বেড়েছে নদ-নদীর পানি
নিজস্ব প্রতিবেদক

দেশের ৯৩টি নদ-নদীর পানি ৬৩টি পয়েন্টে বেড়েছে ও ২৯টি পয়েণ্টে পানি হ্রাস পেয়েছে। মঙ্গলবার পানি সমতল স্টেশনের পর্যবেক্ষণ অনুযায়ী এ তথ্য পাওয়া গেছে।

বন্যা পূর্বাভাস ও সতর্কীকরণ কেন্দ্রের তথ্য অনুযায়ী, মঙ্গলবার সকাল ৯টা পর্যন্ত গত ২৪ ঘণ্টায় ২৩টি নদীর পানি বিপদ সীমার ওপর দিয়ে প্রবাহিত হচ্ছে। সুরমা-কুশিয়ারা ব্যতীত দেশের সকল নদ-নদীর পানি সমতল বৃদ্ধি পাচ্ছে।

দেশের উত্তরাঞ্চল, উত্তর-পূর্বাঞ্চল এবং তৎসংলগ্ন ভারতের আসাম ও মেঘালয় প্রদেশসমূহের অনেক স্থানে আগামী ২৪ ঘণ্টায় মাঝারী হতে ভারী বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে।

আগামী ২৪ ঘণ্টায় ব্রক্ষ্মপুত্র-যমুনা ও গঙ্গা-পদ্মা নদীসমূহের পানি সমতল বৃদ্ধি অব্যাহত থাকতে পারে এবং আত্রাই নদী, বাঘাবাড়ি ও পদ্মা নদী গোয়ালন্দ পয়েন্টে বিপদসীমা অতিক্রম করতে পারে।

আগামী ২৪ ঘণ্টায় কুড়িগ্রাম, জামালপুর, গাইবান্ধা, বগুড়া, সিরাজগঞ্জ ও টাঙ্গাইল জেলায় বন্যা পরিস্থিতির অবণতি হতে পারে। তবে লালমনিরহাট, নেত্রকোণা, সুনামগঞ্জ, সিলেট, হবিগঞ্জ ও মৌলভীবাজার জেলায় বন্যা পরিস্থিতির উন্নতি হতে পারে।

এর আগে, রোববার ১৪টি নদীর ২৫টি পয়েন্টে পানি বিপদসীমার ওপর দিয়ে প্রবাহিত হয়েছে। পানি পরিস্থিতি ১টি পয়েন্টে অপরিবর্তিত রয়েছে এবং ১টি পয়েন্টের কোন তথ্য পাওয়া যায়নি।

নদ-নদীর পরিস্থিতি সম্পর্কে বন্যা পূর্বাভাস ও সতর্কীরণ কেন্দ্রের এক সংবাদ বিজ্ঞপ্তিতে আজ জানানো হয়েছে, গত ২৪ ঘণ্টায় (সকাল ৯টা থেকে মঙ্গলবার সকাল ৯টা পর্যন্ত) বাংলাদেশে উল্লেখযোগ্য পরিমাণ বৃষ্টিপাত হয়নি।

ডিপি/

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত