ঢাকা, শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১ আপডেট : ১৭ মিনিট আগে
শিরোনাম

৬ জেলে ও এক পাগলের জীবন বাঁচালো পুলিশ

  নওগাঁ প্রতিনিধি

প্রকাশ : ২১ জুলাই ২০১৯, ১৪:০০  
আপডেট :
 ২১ জুলাই ২০১৯, ১৪:০৩

৬ জেলে ও এক পাগলের জীবন বাঁচালো পুলিশ

নওগাঁ জেলার মান্দা উপজেলার বুড়িদহ গ্রামে চুক্তিতে মাছ ধরতে যায় ৬ জেলে। স্থানীয় রঞ্জিতের পুকুরে ধরা মাছ বস্তায় করে নিয়ে বাজারে যাচ্ছিলো তারা। এসময় হাতে বস্তা দেখে গ্রামবাসী ছেলেধরা সন্দেহে তাদের ধাওয়া করে। একপর্যায়ে গ্রামের শত-শত মানুষ ছুটে এসে জেলেদেরকে এলোপাতারী মারধোর শুরু করে। ঘটনার খবর পেয়ে মান্দা থানা পুলিশ ঘটনাস্থতে ছুটে এসে রক্ষা করে।

উদ্ধারের পর তাদেরকে থানায় এনে পুলিশি হেফাজতে প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়।

রোববার সকালে থানায় এসে সাংবাদিকদের কাছে এভাবে ঘটনার বর্ননা দেয় জেলেরা।

উদ্ধার জেলেরা হলেন- নওগাঁ সদর উপজেলার খাগড়া গ্রামের বাসিন্দা সাদ্দাম হোসেন (২৭), আসলাম (২৩), সাইফুল (৩৮), আব্দুল মজিদ (৩৬), আনিছুর রহমান (২৭) ও রেজাউল করিম (২৮)। তারা প্রত্যেকেই মাছ শিকার করে জীবিকা নির্বাহ করে।

উদ্ধার জেলেদের মধ্যে সাইফুল ইসলাম জানান, মাছ ধরে সকালে ফেরার পথে ছেলে ধরা গুজবে হঠাৎ শত শত মানুষ মারপিট শুরু করলে আমরা অসহায় হয়ে পড়ি। গ্রামবাসীরা গুজবে কান দিয়ে মারপিট করে। কিন্তু তারা কিছুতেই আমাদের কথা শুনতে চাচ্ছিলেন না।

উদ্ধার আনিছুর রহমান জানান, ‘লাঠি, বাঁশসহ যে যা হাতের কাছে পেয়েছে তা নিয়ে আমাদেরকে মারপিট করতে আসে। মারপিটের সময় মনে করেছিলাম আমাদেরকে তারা মেরেই ফেলবে। মাথায় ও হাত-পাসহ পুরো শরীরে মারপিটের জখম হয়েছে।

জেলেরা আরো জানান, লোকজন যখন বেধরক মারপিট করছিলো ঠিক সেই সময় ছুটে আসে পুলিশ। গ্রামবাসীদের সরিয়ে দিয়ে জেলেদের উদ্ধার করে প্রানে বাঁচায়। পুলিশ ওই সময় ঘটনাস্থলে না আসলে জেলেদের হয়তো পিটিয়ে মেরে ফেলতো একাবাসী।

অন্যদিকে উপজেলার মহানগর এলাকায় স্থানীয়রা আবুল কালাম আজাদ নামে এক মানসিক ভারসাম্যহীন ব্যাক্তিকে ছেলে ধরা সন্দেহে আটক করে বেঁধে রাখে স্থানীয়রা। পরে খবর পেয়ে পুলিশ তাকে উদ্ধার করে। থানায় পুলিশী হেফাজতে রাখা হয়েছে তাকে।

মান্দা থানার ওসি মোজাফ্ফর হোসেন জানান, সকালে স্থানীয় একজনের ফোন পেয়ে ছুটে যাই ঘটনা স্থলে। সেখানে গিয়ে দেখি গ্রামবাসী ঘিরে রেখেছে জেলেদের। অনেকে পুলিশের উপস্থিতি দেখে সটকে পড়ে। দ্রুত সময়ের মধ্যেই জেলেদের উদ্ধার করে পুলিশি হেফাজতে নিয়ে থানা আনা হয়।

সময় মত ঘটনাস্থালে যেতে না পারলে হয়তো জেলেদের বড় ধরনের ক্ষতি হয়ে যেতো। ওসি বলেন, ছেলে ধরার ঘটনা শুধুই গুজব। এই গুজবে কান না দিয়ে সবাইকে সচেতন থাকার আহবান জানান তিনি।

আরএ

  • সর্বশেষ
  • পঠিত