ঢাকা, বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১ আপডেট : ২২ মিনিট আগে
শিরোনাম

‘দুর্নীতি ঢাকতে ডেঙ্গুর খবরকে ‘গুজব’ বলছেন মেয়র’

  নিজস্ব প্রতিবেদক

প্রকাশ : ২৭ জুলাই ২০১৯, ১০:০৮

‘দুর্নীতি ঢাকতে ডেঙ্গুর খবরকে ‘গুজব’ বলছেন মেয়র’
ফাইল ছবি

আওয়ামী লীগ নেতৃত্বাধীন ১৪ দলের শরিক দল ওয়ার্কার্স পার্টির সভাপতি রাশেদ খান মেনন বলেছেন, ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের মেয়র সাঈদ খোকন ‘দুর্নীতি ও অদক্ষতা’ ঢাকতেই ডেঙ্গুর প্রাদুর্ভাবের খবরকে ‘গুজব’ বলছেন।

শুক্রবার রাজধানীর সেগুনবাগিচায় যুব মৈত্রীর কার্যালয়ের সামনে সংগঠনটির আয়োজনে ডেঙ্গু বিরোধী জনসচেতনতা কার্যক্রমের উদ্বোধনী অনুষ্ঠানে এমন মন্তব্য করেন তিনি।

রাশেদ খান মেনন বলেন, ‘ওষুধ কেনায় দুর্নীতি আর অদক্ষতা ঢাকতেই ডেঙ্গুর প্রাদুর্ভাবের খবরকে দক্ষিণের মেয়র ‘গুজব’ বলেছেন। আর স্বাস্থ্যমন্ত্রী ডেঙ্গুতে মৃত্যুর হারকে পাশের দেশগুলোর সাথে তুলনা করেছেন। মনে হয় দেশের মানুষের মৃত্যু তার কাছে কিছু না।’

স্বাস্থ্য অধিদপ্তরের তথ্য অনুযায়ী, চলতি বছর এ পর্যন্ত সাড়ে ৯ হাজারের বেশি মানুষ মশাবাহিত রোগ ডেঙ্গুতে আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন। এর মধ্যে কেবল জুলাই মাসেই রেকর্ড সাড়ে ৬ হাজার জন হাসপাতালে গেছেন।

ডেঙ্গু জ্বরে আক্রান্তের সংখ্যা এরই মধ্যে সাড়ে তিন লাখ ছাড়িয়ে গেছে। স্বাস্থ্য অধিদপ্তরের রোগনিয়ন্ত্রণ শাখার তথ্য বিশ্লেষণ করে আক্রান্তের এই অনুমিত সংখ্যা পাওয়া গেছে। আর এই অনুমিত হিসাব তৈরিতে স্বাস্থ্য অধিদপ্তরকে সহায়তা করেছে বিশ্ব স্বাস্থ্য সংস্থা।

বৃহস্পতিবার ঢাকায় ‘মশক নিধন ও পরিচ্ছন্নতা সপ্তাহের’ উদ্বোধনী অনুষ্ঠানে এ বিষয়ে সাংবাদিকদের প্রশ্নের জবাবে মেয়র সাঈদ খোকন বলেন, ‘সাড়ে তিন লাখ আক্রান্তের তথ্য ‘সম্পূর্ণভাবে কাল্পনিক, বিভ্রান্তিমূলক’। ছেলে ধরা, সাড়ে তিন লাখ ডেঙ্গুতে আক্রান্ত একই সূত্রে গাঁথা। সরকার দৃঢ়ভাবে প্রতিজ্ঞ, জনগণকে সঙ্গে নিয়ে এই ষড়যন্ত্রকারীদেরা মোকাবেলা করবে। ডেঙ্গু রোগীদের পাশে থেকে কঠিন জেবাব দেওয়ার জন্য সরকার প্রতিজ্ঞ।’

ডেঙ্গু পরিস্থিতি নিয়ে সরকারের মন্ত্রীদের বিভিন্ন রকম বক্তব্যেরও সমালোচনা করেন রাশেদ খান মেনন।

যুব মৈত্রীর সহসভাপতি তৌহিদুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যদের মধ্যে সংগঠনের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক মুতাসিম বিল্লাহ সানী, সহ-সভাপতি আব্দুল আহাদ মিনার, তাপস দাস, মিজানুর রহমান উপস্থিত ছিলেন।

এনএইচ/

  • সর্বশেষ
  • পঠিত