ঢাকা, মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ৩ বৈশাখ ১৪৩১ আপডেট : ২২ মিনিট আগে
শিরোনাম

সেই প্রিয়া সাহার মিথ্যা ফাঁস

  অনলাইন ডেস্ক

প্রকাশ : ২৮ জুলাই ২০১৯, ১১:৪৫

সেই প্রিয়া সাহার মিথ্যা ফাঁস

যুক্তরাষ্ট্র ভ্রমণ নিয়ে প্রিয়া সাহার মিথ্যা ফাঁস হয়ে গেছে। মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের কাছে বাংলাদেশ নিয়ে আজগুবি নালিশ করা প্রিয়া জানিয়েছিলেন তিনি মার্কিন প্রতিষ্ঠান দ্য ইন্টারন্যাশনাল রিপাবলিকান ইনস্টিটিউট (আইআরআই) আইআরআইয়ের নিমন্ত্রণে এবং অর্থায়নে ওয়াশিংটনে গেছেন। প্রিয়ার এই দাবি অস্বীকার করেছে আইআরআই।

গতকাল শুক্রবার নিজেদের অবস্থান স্পষ্ট করে মার্কিন এই প্রতিষ্ঠানটি জানিয়েছে, প্রিয়া মিথ্যা বলেছেন। তাকে যুক্তরাষ্ট্র যাওয়ার স্পন্সর করেনি আইআরআই। এমনকি বাংলাদেশের সংখ্যালঘু নির্যাতন সম্পর্কে প্রিয়া যে বক্তব্য দিয়েছেন তাও পুরোপুরি মিথ্যা বলে জানিয়েছে আইআরআই।

প্রসঙ্গত, গত ১৬-১৮ জুলাই যুক্তরাষ্ট্রের পররাষ্ট্র দপ্তরের ওয়াশিংটন ডিসিতে ধর্মীয় স্বাধীনতা বিষয়ক মন্ত্রী পর্যায়ের বৈঠক অনুষ্ঠিত হয়। বৈঠকের দ্বিতীয় দিন বিভিন্ন দেশের প্রতিনিধিদের সঙ্গে প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের সঙ্গে সাক্ষাৎ করেন বাংলাদেশের হিন্দু-বৌদ্ধ-খ্রিষ্টান ঐক্য পরিষদের অন্যতম সাংগঠনিক সম্পাদক প্রিয়া সাহা।

ওই সাক্ষাতে প্রেসিডেন্ট ট্রাম্পের কাছে তিনি অভিযোগ করেন যে, বাংলাদেশে সংখ্যালঘু সম্প্রদায়ের ৩ কোটি ৭০ লাখ মানুষ ‘ডিসঅ্যাপিয়ার্ড’ বা গুমের শিকার হয়েছে। এ বিষয়ে তার সহায়তা চান প্রিয়া সাহা। তার এই বক্তব্য সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হলে প্রতিবাদের ঝড় বইতে শুরু করে।

বাংলাদেশ জার্নাল/ওয়াইএ

  • সর্বশেষ
  • পঠিত