ঢাকা, শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১ আপডেট : ৬ মিনিট আগে
শিরোনাম

ডেঙ্গু পরিস্থিতি উদ্বেগজনক, স্বীকার করলেন মেয়র

ডেঙ্গু পরিস্থিতি উদ্বেগজনক, স্বীকার করলেন মেয়র
ফাইল ছবি

অবশেষে ডেঙ্গুর ভয়াবহতা স্বীকার করেছেন ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) মেয়র সাঈদ খোকন। তিনি বলেছেন, ডেঙ্গু পরিস্থিতি উদ্বেগজনক। প্রতিদিনই ডেঙ্গু রোগীর সংখ্যা বাড়ছে। তবে আমরা চেষ্টা করছি খুব শিগগিরই যেন পরিস্থিতি নিয়ন্ত্রণে আসে।

রোববার শহীদ সোহরাওয়ার্দী মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন ডেঙ্গু রোগীদের অবস্থা সরেজমিনে দেখতে গিয়ে এসব কথা বলেন তিনি। ডেঙ্গু পরিস্থিতি সম্প্রতি মেয়র বলেছিলেন, ‘ডেঙ্গু নিয়ে ছেলেধরার মতো গুজব ছড়ানো হচ্ছে, বিভ্রান্তি ছড়ানো হচ্ছে।’

মেয়র বলেন, ইতোমধ্যে উল্লেখযোগ্য সংখ্যক রোগী সুস্থ হয়ে বাড়ি ফিরে গেছেন। রোগী বৃদ্ধির খবর প্রকাশের পাশাপাশি সুস্থ হয়ে ফিরে যাওয়াদের খবর প্রকাশের জন্য মেয়র গণমাধ্যম কর্মীদের প্রতি আহ্বান জানান। এতে মানুষের মাঝে সুস্থতার বিষয়ে বিশ্বাস ফিরে আসবে।

সব মহলের সম্মিলিত প্রচেষ্টার ফলে জনসাধারণের মধ্যে সার্বিকভাবে সচেতনতা বৃদ্ধি পাচ্ছে এটা আশাব্যাঞ্জক বলে মেয়র সাঈদ খোকন উল্লেখ করেন। এছাড়া আগামীকাল থেকে শিক্ষাপ্রতিষ্ঠানগুলিতে বিনামূল্যে অ্যারোসল স্প্রে বিতরণ করা শুরু হবে বলেও জানান মেয়র।

তিনি বলেন, সবার সম্মিলিত প্রচেষ্টায় অচিরেই আমরা নগরীকে ডেঙ্গুমুক্ত করতে সক্ষম হবো।

মেয়র সাঈদ হাসপাতালে পুরুষ ও শিশু ওয়ার্ডে চিকিৎসাধীন ডেঙ্গু আক্রান্ত রোগীদের শারীরিক অবস্থার সার্বিক খোঁজখবর নেন এবং তাদের সঙ্গে কথা বলেন। এ সময় তার সঙ্গে হাসপাতালের পরিচালক অধ্যাপক উত্তম কুমার বড়ুয়াসহ সংশ্লিষ্ট চিকিৎসক এবং ডিএসসিসির প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ব্রিগেডিয়ার জেনারেল শ‌রিফ আহমেদ উপস্থিত ছিলেন।

বাংলাদেশ জার্নাল/এনকে

  • সর্বশেষ
  • পঠিত