ঢাকা, শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১ আপডেট : ৪৫ মিনিট আগে
শিরোনাম

সরকারি খরচে স্ত্রীসহ হজে গেলেন সিইসি

  নিজস্ব প্রতিবেদক

প্রকাশ : ০৪ আগস্ট ২০১৯, ২৩:০৩

সরকারি খরচে স্ত্রীসহ হজে গেলেন সিইসি

ধর্ম প্রতিমন্ত্রী শেখ মো. আব্দুল্লাহর নেতৃত্বে প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কে এম নুরুল হুদা ও তার স্ত্রীসহ ১০ সদস্যের একটি প্রতিনিধি দল সৌদি আরব গেলেন। হজ ব্যবস্থাপনার কাজ তত্ত্বাবধান ও দিক-নির্দেশনা দিতে এই প্রতিনিধি দল পাঠিয়েছে সরকার।

সিইসির ব্যক্তিগত সহকারী একেএম মাজহারুল ইসলাম জানিয়েছেন, বাংলাদেশ বিমানের একটি ফ্লাইটে রোববার বিকেল ৩টা ৮ মিনিটে সৌদির উদ্দেশে ঢাকা ত্যাগ করেন কেএম নুরুল হুদা।

ধর্ম মন্ত্রণালয় জানায়, প্রতিনিধিদলের সদস্যরা প্রত্যেকে ভ্রমণসঙ্গী হিসেবে স্বামী/স্ত্রী ও সন্তানসহ সর্বোচ্চ তিনজনকে সঙ্গে নিতে পারবেন। সফরসঙ্গীদের বিমানের টিকিট নিজ উদ্যোগে গ্রহণ করতে হবে এবং মক্কা ও মদিনার আবাসন, যাতায়াত, মিনা–আরাফাহর তাবু ভাড়ার ব্যয় বাবদ জনপ্রতি এক লাখ টাকা যাত্রার আগে পরিশোধ করতে হবে।

জানা গেছ, অন্যদের মধ্যে এই দলে আছেন— বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন প্রতিমন্ত্রী মো. মাহবুব আলী, জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন, ধর্ম মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় কমিটির সভাপতি রুহুল আমীন মাদানী, সংসদীয় কমিটির সদস্য মাহমুদ উস সামাদ চৌধুরী ও রত্না আহমেদ, ধর্মসচিব মো. আনিছুর রহমান, স্বাস্থ্যসেবা বিভাগের সচিব মো. আসাদুল ইসলাম ও প্রধানমন্ত্রীর কার্যালয়ের মহাপরিচালক–৩ মো. আজিজুর রহমান।

এ সফর সম্পর্কে নির্বাচন কমিশনের (ইসি) জারি করা অফিস আদেশে বলা হয়েছে, সহজে হজ কাজ সম্পন্ন করার জন্য হজ ডেলিগেশন টিমের সদস্য হিসেবে সিইসি সার্বিক কাজ তত্ত্বাবধান ও দিক-নির্দেশনা দেবেন।

সৌদি সফরকালে সিইসি রাষ্ট্রদূত ও সংশ্লিষ্টদের নিয়ে ভোটার নিবন্ধন সংক্রান্ত বিষয়ে বৈঠকও করবেন।

আগামী ২১ আগস্ট দেশে ফেরার কথা রয়েছে তার।

  • সর্বশেষ
  • পঠিত