ঢাকা, বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১ আপডেট : ৫০ মিনিট আগে
শিরোনাম

আসল টিকিটের নামে ট্রেনের নকল টিকিট

  নিজস্ব প্রতিবেদক

প্রকাশ : ০৬ আগস্ট ২০১৯, ১৫:৩৯

আসল টিকিটের নামে ট্রেনের নকল টিকিট

ঈদের আগে অনলাইনে ট্রেনের নকল টিকিট সরবরাহ করে গ্রাহকদের টাকা হাতিয়ে নিচ্ছে একটি প্রতারক চক্র। সোমবার রাতে এ প্রতারণা চক্রের দুই সদস্যকে কমলাপুর রেলস্টেশন থেকে আটক করেছে রেলওয়ে থানা (জিআরপি) পুলিশ।

মঙ্গলবার ঢাকা রেলওয়ে থানার (কমলাপুর) উপ-পরিদর্শক (এসআই) রুশো বণিক এ তথ্য জানান।

‘চলো যাই ডট কম’ নামে একটি ওয়েবসাইট ও সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রতারণা চালিয়ে আসছিল চক্রটি। আটককৃতরা হলেন- তানভির ও হিমেল। এসময় তাদের কাছ থেকে বিভিন্ন ট্রেনের প্রায় ১৬টি টিকিট উদ্ধার করা হয়েছে।

ঢাকা রেলওয়ে থানার (কমলাপুর) উপ-পরিদর্শক (এসআই) রুশো বণিক বলেন, চলো যাই ডট কম নাম ব্যবহার করে একটি চক্র অনলাইনে ট্রেনের টিকিট বিক্রি করে আসছিল। তারা গ্রাহকের কাছ থেকে আসল টিকিটের টাকা আদায় করলেও সরবরাহ করতো জাল টিকিট। দেখতে অবিকল আসল টিকিটের মতো হওয়ায় যাত্রীরা বিষয়টি বুঝতে পারতেন না।

তিনি জানান, আসল টিকিটের নামে জাল টিকিট বিক্রি করায় বিষয়টি নিয়ে যাত্রার দিন যাত্রীরা ভোগান্তিতে পড়বেন।

এসআই রুশো বণিক বলেন, গোপন তথ্যের ভিত্তিতে সোমবার রাতে কমলপুর রেলস্টেশন থেকে জাল টিকিট বিক্রির ওই চক্রের দুই সদস্যকে আটক করা হয়েছে। চক্রের মূলহোতা আহসান হাবীব পলাতক রয়েছেন। আটক দু’জনকে জিজ্ঞাসাবাদের ভিত্তিতে আমাদের অভিযান অব্যাহত রয়েছে।

তিনি জানান, আরো তিনজনকে টিকিট কালোবাজারির দায়ে আটক করা হয়েছে। তারা আসল টিকিট সরবরাহ করলেও অবৈধ পন্থায় বাড়তি দামে টিকিট বিক্রি করছিলেন।

জাল টিকিট বিক্রি ও কালোবাজারির ঘটনায় সর্বমোট আটক পাঁচজনের বিরুদ্ধে আলাদা তিনটি মামলা দায়ের করা হয়েছে। জনসাধারণের ঈদযাত্রা নির্বিঘ্ন করতে রেলওয়ে পুলিশ তৎপর রয়েছে বলেও জানান তিনি।

সোমবার রাত থেকে মঙ্গলবার সকাল পর্যন্ত কমলাপুরে আলাদা অভিযানে ট্রেনের টিকিট কালোবাজারি চক্রের রুবেল, হজরত আলী ও দুলাল মিয়াকে আটক করা হয়।

বাংলাদেশ জার্নাল/জেডআই

  • সর্বশেষ
  • পঠিত