ঢাকা, শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১ আপডেট : ৫০ মিনিট আগে
শিরোনাম

শিক্ষামন্ত্রীর স্বামী গুরুতর অসুস্থ

  নিজস্ব প্রতিবেদক

প্রকাশ : ০৯ আগস্ট ২০১৯, ২১:১৮

শিক্ষামন্ত্রীর স্বামী গুরুতর অসুস্থ

গুরুতর অসুস্থ শিক্ষামন্ত্রী দীপু মনির স্বামী তৌফীক নাওয়াজ। তিনি রাজধানীর একটি হাসপাতালের নিবিড় পরিচর্যা কেন্দ্রে চিকিৎসাধীন।

শিক্ষামন্ত্রীর একান্ত সচিব আব্দুল আলিম খান জানান, গতমাসে ‘ব্রেইন স্ট্রোক’ হওয়ার পর থেকে তিন সপ্তাহ ধরে সংজ্ঞাহীন অবস্থায় আছেন ৭২ বছর বয়সী তৌফীক নাওয়াজ।

এরমধ্যে ভারতের বিশেষজ্ঞ চিকিৎসকরা এসে ঢাকার ইউনাইটেড হাসপাতালে তার অস্ত্রোপচার করে গেছেন। তারপরেও অবস্থার খুব একটা উন্নতি না হওয়ায় সুপ্রিম কোর্টের আইনজীবী তৌফীককে এখন ভারতে নেয়ার প্রস্তুতি চলছে।

আব্দুল আলিম শুক্রবার বলেন, ব্রেইন স্ট্রোকজনিত কারণে উনি প্রায় কোমার কাছাকাছি অবস্থায় পৌঁছে গিয়েছিলেন। এখন নিজে শ্বাস-প্রশ্বাস নিতে পারেন, চোখ মেলে তাকান না। মাঝে দিল্লি থেকে চিকিৎসকদের একটা বিশেষজ্ঞ দল এসেছিল। তারা উনার মাথার ভেতরে অপারেশন করে দুটো রিং পরিয়ে দেন রক্ত চলাচল স্বাভাবিক করার জন্যে। তারপরে এখনও অজ্ঞান অবস্থায়।

গত শুক্রবার ভারতের মুম্বাই থেকে ফিজিওথেরাপিস্ট এসেছিলেন জানিয়ে শিক্ষামন্ত্রীর একান্ত সচিব বলেন, তিনি দেখে পরামর্শ দিয়েছেন উনাকে নিয়ে যাওয়ার জন্যে। এখন এয়ার অ্যাম্বুলেন্স যোগাড় করেছি। উনাকে আগামী রোববার সকালে মুম্বাই নিয়ে যাওয়া হবে। মন্ত্রীসহ পরিবারের আরও অন্তত দুজন সদস্য তার সঙ্গে থাকবেন।

তৌফীক-দীপু মনি দম্পতির দুই সন্তান, একমাত্র ছেলে দেশের বাইরে লেখাপড়া করেন। বাবার চিকিৎসার জন্য তিনি এরইমধ্যে মুম্বাই পৌঁছে গেছেন বলে আব্দুল আলিম খান জানিয়েছেন।

আইনজীবী তৌফীক ধ্রুপদী সঙ্গীত চর্চা করেন। তিনি ট্রান্সপারেন্সি ইন্টারন্যাশনাল বাংলাদেশের (টিআইবি) ট্রাস্টি বোর্ডের সদস্য।

বাংলাদেশ জার্নাল/আরকে

  • সর্বশেষ
  • পঠিত