ঢাকা, শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১ আপডেট : ২ মিনিট আগে
শিরোনাম

নানা কর্মসূচিতে লক্ষ্মীপুরে শোক দিবস পালিত

  লক্ষ্মীপুর প্রতিনিধি

প্রকাশ : ১৫ আগস্ট ২০১৯, ১৯:৪৬

নানা কর্মসূচিতে লক্ষ্মীপুরে শোক দিবস পালিত

নানা কর্মসূচির মধ্য দিয়ে লক্ষ্মীপুরে পালিত হয়েছে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৪তম শাহাদাত বার্ষিকী ও জাতীয় শোক দিবস। এ উপলক্ষে বৃহস্পতিবার সকাল থেকে জেলা প্রশাসনের উদ্যোগে কালেক্টরেট ভবন প্রাঙ্গণে নানা কর্মসূচি পালন করা হয়।

এতে মুক্তিযোদ্ধা, রাজনৈতিক, প্রশাসনিক, সামাজিক ও সাংস্কৃতিক ব্যক্তিরা ছাড়াও বিভিন্ন শ্রেণি পেশার মানুষ অংশ নেন।

এদিন সকাল সাড়ে ৮টায় কালেক্টরেট ভবন প্রাঙ্গণে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ ও শোক র‌্যালির পর এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এতে জাতির পিতা শেখ মুজিবুর রহমানের সংগ্রামী জীবন ও জাতীয় শোক দিবসের তাৎপর্য নিয়ে আলোচনা করেন বক্তারা।

অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোহাম্মদ সফিউজ্জামান ভূঁইয়ার সভাপতিত্বে সভায় প্রধান অতিথি ছিলেন, জেলা প্রশাসক অঞ্জন চন্দ্র পাল। বিশেষ অতিথি ছিলেন, পুলিশ সুপার ড. এ এইচ এম কামরুজ্জামান (পিপিএম সেবা), জেলা আওয়ামী লীগের সভাপতি গোলাম ফারুক পিংকু, সাধারণ সম্পাদক নুর উদ্দিন চৌধুরী নয়ন, মুক্তিযোদ্ধা জয়নাল আবেদীন, জেলা পরিবার পরিকল্পনা বিভাগের উপ-পরিচালক ডা. আশফাকুর রহমান মামুন, জেলা পরিষদের প্যানেল চেয়ারম্যান ফরিদা ইয়াসমিন লিকা প্রমুখ।

এছাড়া জেলার সকল শিক্ষা প্রতিষ্ঠানে জাতীয় শোক দিবসের আলোচনা সভা, কবিতা পাঠ, রচনা ও চিত্রাঙ্কন প্রতিযোগিতা, চিত্র প্রদর্শনী, হামদ্-নাত প্রতিযোগিতা এবং দোয়া মাহফিলের আয়োজন করা হয়। এছাড়াও সকল মসজিদ, মন্দির ও গীর্জাসহ বিভিন্ন ধর্মীয় প্রতিষ্ঠানে বিশেষ প্রার্থনা করা হয়।

এদিকে সদর উপজেলার ভবানীগঞ্জ ইউনিয়ন পরিষেদের উদ্যোগে বিভিন্ন আয়োজনের মধ্য দিয়ে জাতীয় শোক দিবস পালিত হয়েছে। এ উপলক্ষে বৃহস্পতিবার দুপুরে ইউনিয়ন পরিষদ প্রাঙ্গণে আলোচনা সভা, দোয়া ও কাঙালি ভোজের আয়োজন করা হয়।

ইউপি চেয়ারম্যান ও আওয়ামী লীগ নেতা সাইফুল হাসান রনির সভাপতিত্বে সভায় বক্তব্য রাখেন স্থানীয় আওয়া মীলীগ নেতা মোক্তার হোসেন বিপ্লব, মামুনুর রশিদ ভূঁইয়া, জোবায়েদ হোসেন জুয়েল, এমরান মাহমুদ রুবেল হাওলাদার, মানিক মেম্বার প্রমুখ।

এতে ইউনিয়ন আওয়ামী লীগ, যুবলীগ ও ছাত্রলীগের বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন। এছাড়াও ভবানীগঞ্জ ইউনিয়ন পরিষদের বিভিন্ন ওয়ার্ডের ইউপি সদস্যসহ স্থানীয় গণ্যমাণ্য ব্যক্তিরা উপস্থিত ছিলেন।

আয়োজিত সভায় বক্তরা জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের বর্ণাঢ্য রাজনৈতিক জীবনী নিয়ে আলোকপাত করেন। একই সাথে তারা বঙ্গবন্ধু হত্যার বাকী আসামিদের শাস্তি নিশ্চিত করার উদ্যোগ নিতে সরকারের প্রতি আহ্বান জানান।

বাংলাদেশ জার্নাল/এনকে

  • সর্বশেষ
  • পঠিত