ঢাকা, শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১ আপডেট : ১৩ মিনিট আগে
শিরোনাম

নানা কর্মসূচিতে পিরোজপুরে শোক দিবস পালিত

  পিরোজপুর প্রতিনিধি

প্রকাশ : ১৫ আগস্ট ২০১৯, ২০:৩০

নানা কর্মসূচিতে পিরোজপুরে শোক দিবস পালিত

পিরোজপুরে জেলা প্রশাসনের উদ্যোগে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর ৪৪ তম শাহাদাত বার্ষিকী ও জাতীয় শোক দিবস পালন করা হয়েছে। এছাড়া স্থানীয় সংসদ সদস্য, গৃহায়ণ ও গণপূর্তমন্ত্রী শ ম রেজাউল করিম এবং স্থানীয় মেয়র মো. হাবিবুর রহমান মালেকের উদ্যোগে নানা কর্মসূচির মধ্য দিয়ে শোক দিবস পালন করা হয়েছে।

দিবসটি উপলক্ষে বৃহস্পতিবার সকাল ৯টায় শহরের বঙ্গবন্ধু চত্বরে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্প মাল্য অর্পণ করেন জেলা প্রশাসক আবু আলী মো. সাজ্জাদ হোসেন, পুলিশ সুপার হায়াতুল ইসলাম খান, জেলা আওয়ামী লীগের সভাপতি ও সাবেক এমপি আলহাজ একেএমএ আউয়াল, পৌর মেয়র মো. হাবিবুর রহমান মালেক, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট এম এ হাকিম হাওলাদার।

এছাড়ও বিভিন্ন সরকারি-বেসরকারি প্রতিষ্ঠান ও সামাজিক-সাংস্কৃতিক সংগঠনগুলো শ্রদ্ধা নিবেদন করে।

পরে জেলা প্রশাসনের উদ্যোগে একটি শোক র‌্যালি বের করা হয়। র‌্যালিটি শহরের বিভিন্ন গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ শেষে জেলা শিল্পকলা অ্যাকাডেমির সামনে গিয়ে শেষ হয়। পরে শিল্পকলা মিলনায়তনে আলাচনা সভা অনুষ্ঠিত হয়।

অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) নাহিদ ফারজানা সিদ্দিকীর সভাপতিত্বে সভায় জেলা প্রশাসক আবু আলী মো. সাজ্জাদ হোসেন, পুলিশ সুপার হায়াতুল ইসলাম খান, জেলা আওয়ামী লীগের সভাপতি ও সাবেক এমপি একেএমএ আউয়াল, সাধারণ সম্পাদক এম এ হাকিম হাওলাদার, উপজেলা চেয়ারম্যান মো. মুজিবুর রহমান খালেক, জেলা যুবলীগ সভাপতি মো. আক্তারুজ্জামান ফুলু, জেলা ছাত্রলীগ সাধারণ সম্পাদক মো. অনিরুজ্জামান অনিক প্রমুখ বক্তব্য দেন।

অন্যদিকে, সকাল ১১টায় শহরের টউন ক্লাব মাঠে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৪তম শাহাদাত বার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে জেলা আওয়ামী লীগের উদ্যোগে দোয়া ও মিলাদ মাহফিল অনুষ্ঠিত হয়।

এতে জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ও পৌর মেয়র মো. হাবিবুর রহমান মালেক, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট এম এ হাকিম হাওলাদার, জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি শাহজাহান খান তালুকদার, সদর উপজেলা আওয়ামী লীগের সভাপতি মতিউর রহমান সরদার, জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক জিয়াউল আহসান গাজী, দপ্তর সম্পাদক শেখ ফিরোজ আহমদ, সদস্য আমিরুল ইসলাম মিরণ, সদর উপজেলা যুবলীগের সভাপতি কে এম মোস্তাফিজুর রহমান বিপ্লবসহ জেলা আওয়ামী লীগ ও এর অঙ্গ সংগঠনের বিভিন্ন পর্যায়ের নেতারা উপস্থিত ছিলেন।

এদিকে, দুপুরে স্থানীয় সংসদ সদস্য, গৃহায়ন ও গণপূর্তমন্ত্রী শ ম রেজাউল করিমের পক্ষ থেকে শহরের পুরাতন বাসস্ট্যান্ডে আলোচনা সভা , দোয়া মাহফিল ও কাঙালি ভোজের আয়োজন করা হয়।

এর আগে সংক্ষিপ্ত এক আলোচনা সভায় পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো. জাহাঙ্গীর হোসেন পোদ্দার নান্না, জেলা যুবলীগ সভাপতি মো. আক্তারুজ্জামান ফুলু, আওয়ামী লীগ নেতা মো. জসিম উদ্দিন খান, আওয়ামী লীগের ত্রাণ উপ কমিটির সদস্য মো. মফিজুর রহমান নিপু প্রমুখ বক্তব্য দেন। দেড় হাজার লোকের কাঙালি ভোজের এ আয়োজন করেন যুবলীগের কেন্দ্রীয় নেতা মো. কামরুজ্জামান খান শামীম।

বাংলাদেশ জার্নাল/এনকে

  • সর্বশেষ
  • পঠিত