ঢাকা, শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১ আপডেট : ১ মিনিট আগে
শিরোনাম

পানি সংকট, আগুন নেভাতে পারছে না ফায়ার সার্ভিস

পানি সংকট, আগুন নেভাতে পারছে না ফায়ার সার্ভিস

রাজধানীর মিরপুরের চলন্তিকা মোড় এলাকার বস্তিতে লাগা আগুন নিয়ন্ত্রণে আনতে পারছে না ফায়ার সার্ভিস। ঘটনাস্থলের আশপাশে পানি সংকট থাকায় আগুন নেভাতে তাদের বেগ পেতে হচ্ছে বলে জানা গেছে।

জানা গেছে, আশাপাশে সুবিধা মতো পানি না পেয়ে বিকল্প ব্যবস্থা হাতে নিয়েছেন ফায়ার সার্ভিস কর্মীরা।পাশের বহুতল ভবনের রিজার্ভ ট্যাংকিতে পানির পাইপ লাগিয়ে মেশিনের মাধ্যমে ঘটনাস্থলে আনার চেষ্টা করছেন।

এদিকে, আগুন তার নিজস্ব গতিতে জ্বলছে। ক্রমেই বাড়ছে এর গতি। এ নিয়ে প্রতক্ষ্যদশীরা বলছেন, আগুনে পুড়ে প্রায় ছাই হয়ে যাচ্ছে পুরো বস্তি। মনে করা হচ্ছে, পোড়ার মতো সব ছাই হয়ে গেলেই তবে আগুন নিভতে পারে। এছাড়া আগুন নেভার সম্ভাবনা কম। যদিও ফায়ার সার্ভিসের ২০ ইউনিট প্রাণপণ চেষ্টা করে যাচ্ছে ভয়াবহ এই আগুন নিয়ন্ত্রণে আনতে।

ফায়ার সার্ভিস নিয়ন্ত্রণ কক্ষে দায়িত্বরত কর্মকর্তা এরশাদ হোসেন জানিয়েছেন, রূপনগর থানার পেছনে অবস্থিত ঝিলপাড় বস্তিতে আগুন লাগার খবর পেয়ে একে একে ২০টি ইউনিট পাঠানো হয়েছে।

ফায়ার সার্ভিসের পাশাপাশি পুলিশ সদস্য ও এলাকাবাসীও আগুন নিয়ন্ত্রণে কাজ করছে।

প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন, বস্তির ঘরগুলো বাঁশ ও টিনের হওয়ায় আগুন দ্রুত ছড়িয়ে পড়েছে। এছাড়া মিরপুরে পানি সংকটের কারণে আগুন নিয়ন্ত্রণে আনতে বেশ বেগ পেতে হচ্ছে।

তাৎক্ষণিকভাবে আগুন লাগার কারণ এবং ক্ষয়ক্ষতি সম্পর্তে জানাতে পারেননি ফায়ার সার্ভিস।

  • সর্বশেষ
  • পঠিত