ঢাকা, শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১ আপডেট : ৩ মিনিট আগে
শিরোনাম

আগুনে ছাই সাড়ে ৩ হাজার ঘর

  নিজস্ব প্রতিবেদক

প্রকাশ : ১৬ আগস্ট ২০১৯, ২৩:২২  
আপডেট :
 ১৬ আগস্ট ২০১৯, ২৩:২৫

আগুনে ছাই সাড়ে ৩ হাজার ঘর

রাজধানীর মিরপুর-৭ নম্বরের চলন্তিকা মোড় সংলগ্ন ঝিলপাড় বস্তির আগুন নিয়ন্ত্রণে এসেছে। শুক্রবার সন্ধ্যা সোয়া ৭টার দিকে লাগা এই আগুনে প্রায় সাড়ে তিন হাজার ঘর পুড়ে ছাই হয়েছে বলে ধারণা করা হচ্ছে।

ফায়ার সার্ভিসের পরিচালক জিল্লুর রহমান বলেন, আগুন নিয়ন্ত্রণে এসেছে। ফায়ার সার্ভিসের ২৪ ইউনিট কাজ করছে।

তবে তাৎক্ষণিকভাবে কোনো হতাহতের খবর পাওয়া যায় নি।

শুক্রবার অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে রূপনগর থানাধীন আল আরাবিয়া জামে মসজিদ ও মাদ্রাসার পেছনের বস্তিতে। মসজিদ সংলগ্ন বাজারের এক ব্যবসায়ী ইদ্রিস আলী।

তিনি বলেন, বস্তিতে প্রায় সাড়ে তিন হাজার ঘর আছে। কোনো কোনো ঘর দুই বা তিনতলা বিশিষ্ট।

প্রায় একই তথ্য দেন ঘটনাস্থলে দায়িত্বরত ফায়ার সার্ভিস ও পুলিশের সদস্যরা। তাদের অনুমান, প্রতি ঘরে গড়ে প্রায় চারজন করে সদস্য থাকেলও ১০ হাজারের বেশি বাসিন্দার আবাসস্থল ছিল চলন্তিকা ঝিলপাড়ের এই বস্তিতে।

রাত পৌনে ১০টার দিকে মসজিদের দ্বিতীয়তলা থেকে বস্তির দিকে তাকিয়ে যে দৃশ্য দেখা যায়, তাতে সহজেই অনুমান করা যায়, কোনো ঘরকেই রেহাই দেয়নি আগুনের লেলিহান শিখা। রাতের আঁধারে যতদূর চোখ যায় শুধু আগুন আর আগুনের শিখা।

প্রত্যক্ষদর্শীরা জানান, ঈদের ছুটিতে সবাই বাড়ি থাকায় বেশির ঘর ফাঁকা ছিল।

ঘটনাস্থলে দায়িত্বরত ফায়ার সার্ভিসের উপ-পরিচালক দিলীপ কুমার ঘোষ বলেন, কন্ট্রোলরুমে আগুনের খবর আসামাত্র ছয় মিনিটের মধ্যে সন্ধ্যা ৭টা ২৮ মিনিটে ঘটনাস্থলে আমাদের প্রথম ইউনিট আসে। মিরপুর ফায়ার স্টেশন ছাড়াও আশপাশের স্টেশন থেকে অতিরিক্ত ফায়ারম্যান ও ইউনিট এসে আমাদের সঙ্গে যোগ দিয়েছে।

তিনি বলেন, আমাদের এখন মূল লক্ষ্য আগুন যত দ্রুত সম্ভব নিয়ন্ত্রণে আনা। তবে বাস্তবতা হচ্ছে, ইতোমধ্যেই প্রায় সব ঘর পুড়ে গেছে বলে আমাদের মনে হচ্ছে। আগুন নিয়ন্ত্রণে আনার পর বস্তির ভেতরে গিয়ে বিস্তারিত জানা যাবে।

বিদ্যুতের শর্ট সার্কিট থেকে আগুন লেগেছে বলে প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে।

  • সর্বশেষ
  • পঠিত