ঢাকা, বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১ আপডেট : ২ ঘন্টা আগে
শিরোনাম

নিখোঁজের ১৮ দিন পর শিশুর লাশ উদ্ধার: আটক ১

  পাবনা প্রতিনিধি

প্রকাশ : ২০ আগস্ট ২০১৯, ১৯:২৩  
আপডেট :
 ২০ আগস্ট ২০১৯, ১৯:৩৩

নিখোঁজের ১৮ দিন পর শিশুর লাশ উদ্ধার: আটক ১

পাবনার বেড়া উপজেলার আমিনপুরে নিখোঁজের ১৮ দিন পর সোমবার (১৯ আগস্ট) সন্ধ্যায় সাত বছরের এক শিশুর মরদেহ উদ্ধার করেছে পুলিশ। নিহত শিশুর নাম সামিউল ইসলাম রাহী। সে বেড়া উপজেলার রুপপুর ইউনিয়নের কালিকাবাড়ি গ্রামের মো: নুরুজ্জামানের ছেলে। শিশুটি গত ১ আগস্ট থেকে নিখোঁজ ছিল।

এ ঘটনায় জড়িত থাকার অভিযোগে মিরাজুল ইসলাম মিরাজ (২৬) নামের এক যুবককে আটক করেছে পুলিশ। আটক মিরাজ একই গ্রামের মালেক শেখের ছেলে। তার স্বীকারোক্তি মোতাবেক ওই শিশুর অর্ধগলিত মরদেহ উদ্ধার করা হয়। ঘটনার সাথে মিরাজুলের সহযোগী ছিল তারই বন্ধু বেলাল (২৪)। সে একই গ্রামের আয়নাল খাঁ’র ছেলে।

আমিনপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোমিনুল ইসলাম জানান, আমিনপুর থানার নিভৃত পল্লী কালিকাবাড়ি গ্রামের শিশু রাহী গত ১ আগস্ট সকালে

প্রতিবেশী দুই শিশুর সাথে খেলতে গিয়ে নিখোঁজ হয়। পরে বিষয়টি থানা পুলিশকে জানালেও নির্দিষ্ট কোনো তথ্য দিয়ে সহায়তা করতে পারছিল না নিখোঁজ শিশুর

পরিবার।

এরই একপর্যায়ে গোপন সূত্রে ও প্রযুক্তিগত সহায়তায় জড়িত সন্দেহে একই গ্রামের মিরাজুল ইসলাম নামের এক যুবককে সোমবার দুপুরে আটক করে পুলিশ। আটকের পর মিরাজুল শিশু রাহীকে অপহরণ ও হত্যার বর্নণা দেন।

মিরাজুলের স্বীকারোক্তি অনুযায়ী সোমবার বিকেল ৫টার দিকে দিকে চরাঞ্চলের কাঁশবনের ভেতর থেকে শিশু রাহীর মাথার খুলিসহ হাড়গোড় উদ্ধার করা হয়।

হত্যার কারণ হিসেবে ওসি মোমিনুল মিরাজুলের বরাত দিয়ে জানান, পারিবারিক শত্রুতার জের ধরে মিরাজুল ও তার বন্ধু একই গ্রামের আয়নাল খাঁ’র ছেলে বেলাল হোসেন মিলে শিশু রাহীকে ১ আগস্ট কৌশল করে তাকে ধরে নিয়ে মিরাজুলদের বাড়িতে আটকিয়ে রাখে। এরপর রাতেই তারা শিশুটিকে শ্বাসরোধে হত্যা করে। রাতেই তার মরদেহ তাদরে বাড়ি থেকে ৫ শ গজ দূরে চরাঞ্চলের কাশবনের ভেতর পানির নিচে ডুবিয়ে রেখে দেয়।

এ ঘটনায় নিহত শিশুর বাবা নুরুজ্জামান বাদি হয়ে মিরাজ ও বেলালের নাম উল্লেখসহ অজ্ঞাতনামা আরও ৫/৭ জনকে আসামি করে একটি হত্যা মামলা দায়ের করেছেন। পলাতক বেলালকে ধরতে পুলিশের অভিযান অব্যাহত রয়েছে বলে জানান ওসি।

অভিযুক্ত মিরাজুলকে মঙ্গলবার সকালে পাবনা জেলা কারাগারে পাঠান হয়েছে বলে জানান ওসি।

  • সর্বশেষ
  • পঠিত