ঢাকা, শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১ আপডেট : ৬ মিনিট আগে
শিরোনাম

ঢাকা ছাড়লেন জয়শঙ্কর

ঢাকা ছাড়লেন জয়শঙ্কর

তিন দিনের সফর শেষে ভারতের পররাষ্ট্রমন্ত্রী এস জয়শঙ্কর দেশে ফিরে গেছেন। বুধবার (২১ আগস্ট) সকালে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে তাকে বিদায় জানান পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম।

বিদায়ের আগে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ধন্যবাদ জানিয়েছেন জয়শঙ্কর। এক টুইট বার্তায় ড. জয়শঙ্কর বলেন, আমি ঢাকা ত্যাগ করছি। ঢাকা সফরের সময় বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও পররাষ্ট্রমন্ত্রী ড. মোমেনের সঙ্গে ফলপ্রসূ বৈঠক হয়েছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা আমাকে অভ্যর্থনা জানানোয় তাকে ধন্যবাদ। আমাদের সম্পর্ক ইতিবাচকভাবে সামনের দিকে এগিয়ে যাচ্ছে।

ভারতের পররাষ্ট্রমন্ত্রী হওয়ার পর সোমবার (১৯ আগস্ট) প্রথম বাংলাদেশ সফরে আসেন জয়শঙ্কর। এর আগে অক্টোবরের প্রথম সপ্তাহে তিনি ভারত সফরের জন্য দেশটির প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর আমন্ত্রণপত্র বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে হস্তান্তর করেন।

ঢাকা ছাড়ার আগে মঙ্গলবার (২০ আগস্ট) ধানমণ্ডিতে বঙ্গবন্ধু জাদুঘরে জাতির জনক শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদনের মাধ্যমে আনুষ্ঠানিক কার্যক্রম শুরু করেন জয়শঙ্কর। এরপর রাষ্ট্রীয় অতিথি ভবন যমুনায় পররাষ্ট্রমন্ত্রী এ কে আব্দুল মোমেনের সঙ্গে দ্বিপক্ষীয় বৈঠক করেন। বৈঠকের পর অমীংসিত তিস্তার পানিবণ্টন চুক্তি, আসামে নাগরিকপঞ্জি, রোহিঙ্গা প্রত্যাবাসনের বিষয়ে সাংবাদিকদের সঙ্গে কথা বলেন ভারতের পররাষ্ট্রমন্ত্রী জয়শঙ্কর।

বাংলাদেশ জার্নাল/কেআই

  • সর্বশেষ
  • পঠিত