ঢাকা, বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১ আপডেট : ১ মিনিট আগে
শিরোনাম

পুরুষদের নানাভাবে নির্যাতন করছে নারীরা: হিরো আলম

পুরুষদের নানাভাবে নির্যাতন করছে নারীরা: হিরো আলম

‘পুরুষ নির্যাতনের একটি শক্ত আইন চাই। ঘরে ঘরে পুরুষেরা নির্যাতনের শিকার হচ্ছে। নারী নির্যাতন আইনের অপব্যবহার করে পুরুষদের নানাভাবে নির্যাতন করছে নারীরা। পুরুষ অধিকার ফাউন্ডেশনের ব্যানারে আমি এসেছি পুরুষদের দাবি নিয়ে রাজপথে।’ এভাবেই কথাগুলো বলছিলেন আলোচিত মডেল-অভিনেতা হিরো আলম।

শনিবার (২৪ আগস্ট) সকালে জাতীয় প্রেসক্লাবের সামনে ‘পরিবারে পুরুষের ভূমিকা কম নয়, তবু পুরুষ কেন অবহেলিত’ শীর্ষক এক মানববন্ধনে অংশ নিয়ে তিনি এ কথা বলেন।

সংগঠনের মহাসচিব প্রকৌশলী ফারুক শাজেদ বলেন, ‘বাংলাদেশ মেন’স রাইটস ফাউন্ডেশন’-এর ২১ দফা দাবীর ২য় ও অন্যতম দাবী হলো নারী নির্যাতন আইনের সংশোধন। কারণ এ আইনের অপব্যবহারের দ্বারা নিরীহ পুরুষ ও তার পরিবারের লোকদেরকে নির্যাতন ও হয়রানীর শিকার হতে হচ্ছে।

তিনি আরও বলেন, নারী নির্যাতন মামলা মিথ্যা প্রমাণিত হলে আইন অনুযায়ী মামলা করতে গেলে আদালতের অনুমতি লাগে। তাই ভুক্তভোগীরা হয়রানীর ভয়ে বাদীর বিরুদ্ধে মামলা করতে চান না। তাই ভূক্তভোগীর আবেদন ব্যতিত যা ১৭(২) ধারা মোতাবেক লিখিত হওয়া বাঞ্ছনীয়, তা উঠিয়ে দিয়ে বিচারক রায়ে মিথ্যা মামলাকারীকে চিহ্ণিত করে তার বিরুদ্ধে আইনের প্রয়োগ করা গেলে মিথ্যা মামলা নিঃসন্দেহে কমে যাবে।

বাংলাদেশ জার্নাল/কেআই

  • সর্বশেষ
  • পঠিত