ঢাকা, শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১ আপডেট : ১৪ মিনিট আগে
শিরোনাম

শহীদ মিনার ভেঙে বাবার মুর‌্যাল বানালেন এমপি

  পাবনা প্রতিনিধি

প্রকাশ : ২৭ আগস্ট ২০১৯, ০৪:৫৬  
আপডেট :
 ২৭ আগস্ট ২০১৯, ০৫:০০

শহীদ মিনার ভেঙে বাবার মুর‌্যাল বানালেন এমপি

পাবনায় একটি শিক্ষা প্রতিষ্ঠানে ভাষা শহীদদের স্মরণে নির্মিত শহীদ মিনার ভেঙে বাবার মুর‌্যাল তৈরি করেছেন পাবনা-২ (বেড়া- সুজানগর) স্থানীয় সংসদ সদস্য। ঘটনাটি ঘটেছে জেলার সুজানগর উপজেলার সাতবাড়িয়া ডিগ্রী কলেজে।

বিষয়টি নিয়ে শিক্ষক, শিক্ষার্থী ও এলাকাবাসীর মধ্যে চরম ক্ষোভ বিরাজ করছে।

সাতবাড়িয়া ডিগ্রী কলেজ পরিচালনা কমিটির সভাপতি ফজলুল হক ঘটনার সত্যতা স্বীকার করে বলেন, কলেজ পরিচালনা কমিটি, জেলা ও উপজেলা প্রশাসনের পরামর্শে জায়গা নির্ধারণ করে স্থানীয় সংসদ সদস্য আহমেদ ফিরোজ কবিরের অর্থায়নে মুর‌্যালটি নির্মাণ করা হচ্ছে। শহীদ মিনারটি জীর্ণ দশায় ছিল। আগামী ২১ ফেব্রুয়ারির আগেই কলেজ মাঠের দক্ষিণ পাশে বড় পরিসরে শহীদ মিনার নির্মাণ করা হবে।

তিনি আরও বলেন, এমপি’র বাবা মরহুম তফিজ উদ্দিন আহমেদ যেহেতু সাবেক সংসদ সদস্য ও তিনি কলেজটিতে বিভিন্ন সময়ে সাহায্য সহযোগিতা করেছেন, তাই তার স্মৃতি রক্ষার্থে এই মুর‌্যালটি তৈরি করা হচ্ছে।

বিষয়টি নিয়ে স্থানীয় শিক্ষক, ছাত্র-ছাত্রী, ব্যবসায়ীসহ বিভিন্ন মহলে ব্যাপক ক্ষোভের সৃষ্টি হয়েছে।

সাতবাড়িয়া ডিগ্রী কলেজের অধ্যক্ষ ও কলেজ পরিচালনা কমিটির সাধারণ সম্পাদক আব্দুল বাছেদ বাচ্চু বলেন, কে বা কারা এমপি মহোদয়ের পিতার মুর‌্যাল নির্মাণ করছেন আমার কিছুই জানা নেই।

কলেজ ক্যাম্পাসে শহীদ মিনার ভেঙ্গে মুর‌্যাল নির্মাণের বিষয়টি জানতে চাইলে তিনি বলেন, শহীদ মিনারের নির্দিষ্ট কোন স্থান নেই। যে কোন জায়গায় স্থাপন করা যায়। তবে শহীদ মিনার অচিরেই করা হবে।

পাবনা জেলা প্রশাসক কবীর মাহমুদ বলেন, বিষয়টি আমার জানা নেই, খোঁজ খবর নিয়ে দেখছি। তবে এটি মূলত নীতি নৈতিকতার বিষয়।

বিষয়টি নিয়ে পাবনা-২ আসনের সংসদ সদস্য আহমেদ ফিরোজ কবিরের দুটি মোবাইল ফোনে বার বার চেষ্টা করেও কথা বলা সম্ভব হয়নি। পরে এসএমএস পাঠিয়েও কথা বলার চেষ্টা করে তার বক্তব্য নেওয়া সম্ভব হয়নি।

বাংলাদেশ জার্নাল/কেআই

  • সর্বশেষ
  • পঠিত