ঢাকা, সোমবার, ২৩ সেপ্টেম্বর ২০১৯, ৮ আশ্বিন ১৪২৬ আপডেট : ৬ মিনিট আগে English

প্রকাশ : ০২ সেপ্টেম্বর ২০১৯, ১৮:৫৮

প্রিন্ট

নবাবগঞ্জে ব্যবসায়ীর ওপর হামলার প্রতিবাদে বিক্ষোভ

নবাবগঞ্জে ব্যবসায়ীর ওপর হামলার প্রতিবাদে বিক্ষোভ
নবাবগঞ্জ (দোহার) প্রতিনিধি

ঢাকার নবাবগঞ্জের বাগমারা বাজারের ইলেকট্রনিক্স পণ্য ব্যবসায়ী মো. সজিবকে তার ব্যবসা প্রতিষ্ঠানে ঢুকে কুপিয়ে জখম করে দুর্বৃত্তরা।সজিব উপজেলার আমিরপুর গ্রামের মোকছেদের ছেলে। এ হামলার প্রতিবাদে স্থানীয় ব্যবসায়ীর সমাবেশ ও সড়ক অবরোধ করেছে।

সোমবার বেলা ১১টা থেকে ১২টা পর্যন্ত নবাবগঞ্জ-ঢাকা সড়কের বাগমারা কোর্ট বিলডিং এলাকায় সড়ক অবরোধ করা হয়। ঘণ্টাব্যাপী প্রতিষ্ঠান বন্ধ রেখে বণিক সমিতির কয়েকশ ব্যবসায়ী প্রতিবাদ ও বিক্ষোভ সমাবেশে অংশ নেন। এসময় সড়কে সব ধরনের যান চলাচল বন্ধ হয়ে যায়। সৃষ্টি হয় তীব্র যানজট।

সমাবেশে উপস্থিত বণিক সমিতির সভাপতি ফরহাদ কবির সজিবের ওপর হামলার তীব্র নিন্দা জানিয়ে জড়িতদের দ্রুত গ্রেপ্তারের দাবি জানান। এসময় নবাবগঞ্জ থানা পুলিশের একটি দল সমাবেশে উপস্থিত হয়ে ব্যবসায়ীদের সুষ্ঠু বিচারের আশ্বাস দিলে যান চলাচল স্বাভাবিক হয়। ব্যবসায়ীরা তাদের নিজ নিজ প্রতিষ্ঠানে ফিরে যান।

উল্লেখ্য, তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে শনিবার সন্ধ্যায় বাগমারা বাজারের ইলেকট্রনিক্স ব্যবসায়ী মো. সজিবকে (২৮) তার ব্যবসা প্রতিষ্ঠানে ঢুকে দুর্বৃত্তরা এলোপাথারি কুপিয়ে জখম করে। বর্তমানে সজিব উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসাধীন।

আহতের ছোট ভাই রাজিব বলেন, তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে দিঘীরপাড়ের লিটনের নেতৃত্বে ২০/২৫ জন শনিবার সন্ধ্যায় আমাদের ব্যবসা প্রতিষ্ঠানে এসে গ্রাম সম্পর্কে আমার চাচাতো ভাইকে মারধর করে টেনে হিচড়ে নিয়ে যাওয়ার চেষ্টা করে। এসময় আমার বড় ভাই সজিব বাধা দিলে তাকে এলোপাতাড়ি পিটিয়ে রক্তাক্ত জখম করে।

ঘটনার সময় আশেপাশের ব্যবসায়ীরা এগিয়ে এলে সন্ত্রাসীরা চলে যায়। পরে আমার ভাইকে গুরুতর আহত অবস্থায় উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়।

নবাবগঞ্জ থানার ওসি মো. মোস্তফা কামাল বলেন, আহত সজিবের পরিবারের অভিযোগের ভিত্তিতে পুলিশ দুই জনকে আটক করেছিল। কিন্তু পরদিন তারা ওই দুই জনকে ঘটনার সঙ্গে জড়িত নয় বলে জানায়। আজ আবার তারা বিক্ষোভ করছে, বিষয়টি দুঃখজনক।

বাংলাদেশ জার্নাল/আরকে

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত