ঢাকা, সোমবার, ২৩ সেপ্টেম্বর ২০১৯, ৮ আশ্বিন ১৪২৬ আপডেট : ৩ মিনিট আগে English

প্রকাশ : ০৮ সেপ্টেম্বর ২০১৯, ১৯:২৪

প্রিন্ট

ডেঙ্গু, বন্যা ও দুর্ঘটনায় হতাহতদের স্মরণে সংসদে শোক প্রস্তাব

ডেঙ্গু, বন্যা ও দুর্ঘটনায় হতাহতদের স্মরণে সংসদে শোক প্রস্তাব
নিজস্ব প্রতিবেদক

দেশের বিভিন্ন স্থানে ডেঙ্গু জ্বরে আক্রাত হয়ে মৃত্যু ও বন্যা এবং দুর্ঘটনায় হতাহতদের স্মরণে জাতীয় সংসদে শোক প্রস্তাব আনা হয়েছে। রোববার একাদশ জাতীয় সংসদের চতুর্থ অধিবেশনে সংসদে সভাপতিত্ব করা স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী এ শোক প্রস্তাব আনেন।

শোক প্রস্তাবে উল্লেখ করা হয়, আমরা ইতোমধ্যে একাদশ জাতীয় সংসদের বিরোধীদলীয় নেতা, সাবেক রাষ্ট্রপতি ও জাতীয় পার্টির চেয়ারম্যান, তিনজন সাবেক সংসদ সদস্য এবং একজন সাবেক এমএলএকে হারিয়েছি। এরশাদ ছাড়া বাকিরা হলেন- সাবেক সংসদ সদস্য সিরাজুল ইসলাম, ন্যাশনাল আওয়ামী পার্টির (ন্যাপ) সভাপতি ও সাবেক সংসদ-সদস্য অধ্যাপক মোজাফফর আহমদ, সাবেক এমএলএ অধ্যক্ষ খালেদা হাবিব এবং সাবেক সংসদ সদস্য আনোয়ারা বেগম। এসব ব্যক্তিদের জীবনবৃত্তান্ত সম্বলিত শোক প্রস্তাব সংসদে উত্থাপন করেন স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী। শোক প্রস্তাবের অনুলিপি এমপিদের মধ্যে সরবরাহ করা হয়।

ভারতের সাবেক পররাষ্ট্রন্ত্রী সুষমা স্বরাজ, ভারতের সাবেক অর্থ ও প্রতিরক্ষা মন্ত্রী ও বিজেপি নেতা অরুণ জেটলি, আওয়ামী লীগের জাতীয় পরিষদ সদস্য ও সিলেট জেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি ও সাধারণ সম্পাদক আ ন ম শফিকুল হক, বীর মুক্তিযোদ্ধা ও সুফি সাধক শেখ আব্দুল হানিফ, কথা সাহিত্যিক রিজিয়া রহমান, বঙ্গবন্ধুর ঘনিষ্ঠ সহচর ও মুক্তিযুদ্ধের সংগঠক নুরুল ইসলাম, একুশে পদক ও ভারতের পদ্মশ্রী পুরস্কারপ্রাপ্ত সমাজসেবী গান্ধী আশ্রম ট্রাস্টের সচিব ঝর্ণা ধারা চৌধুরী, ভাষা সংগ্রামী খালেকুল আল আজাদ এবং জাতীয় ক্রিকেট দলের প্রথম অধিনায়ক আনোয়ারুল কবির শামীমের মৃত্যুতে সংসদ গভীর শোক প্রকাশ করেছে।

এছাড়া দেশের বিভিন্ন স্থানে ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে মৃত্যু, যুক্তরাষ্ট্রের ওহিও ও টেক্সাস অঙ্গরাজ্যে বন্দুকধারীদের হামলায়, সুদানে বন্যায় এবং দেশ-বিদেশের বিভিন্ন স্থানে দুর্ঘটনায় হতাহতদের স্মরণে জাতীয় সংসদ গভীর শোক প্রকাশ, সকল বিদেহী আত্মার মাগফিরাত কামনা এবং শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি আন্তরিক সমবেদনা জ্ঞাপন করা হয়।

আরএ

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত