ঢাকা, মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর ২০১৯, ২ আশ্বিন ১৪২৬ আপডেট : ৪ ঘন্টা আগে English

প্রকাশ : ১২ সেপ্টেম্বর ২০১৯, ১৫:৫২

প্রিন্ট

বিমানের নতুন এমডি অতিরিক্ত সচিব মোকাব্বির

বিমানের নতুন এমডি অতিরিক্ত সচিব মোকাব্বির
নিজস্ব প্রতিবেদক

বিমান বাংলাদেশে এয়ারলাইনসের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) ও প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) পদে নিয়োগ পেয়েছেন বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব মোকাব্বির হোসেন।

বৃহস্পতিবার এ সংক্রান্ত প্রজ্ঞাপন জারি করেছে জন প্রশাসন মন্ত্রণালয়।

বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ের সচিব মহিবুল হক বলেন, বিমানের পরিচালনা পর্ষদের অনুমোদনের পর সরকার মোকাব্বির হোসেনকে এমডি নিয়োগ করেছে।

গত ১২ মার্চ বিমান বাংলাদেশ এয়ারলাইন্সে এমডি, সিইও এবং উপ-ব্যবস্থাপনা পরিচালক (ডিএমডি) পদে নিয়োগের জন্য বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়। তবে গত ছয় মাসেও আবেদনকারীদের মধ্য থেকে কাউকে নিয়োগের সিদ্ধান্ত নিতে পারেনি বিমান।

আবেদনকারীদের মধ্য থেকে কাউকে, নাকি নতুন কোনও পদ্ধতিতে এ পদে নিয়োগ দেয়া হবে সে বিষয়ে সিদ্ধান্ত নিতে ৩ সেপ্টেম্বর পরিচালনা পর্ষদ সভায় আলোচনা হয়। সেখানে অতিরিক্ত সচিব মো. মোকাব্বির হোসেনকে নিয়োগ দেয়ার প্রস্তাব উঠে।

গত ৩০ এপ্রিল রাতে বিমানের পরিচালনা পর্ষদের সভায় সংস্থাটির ব্যবস্থাপনা পরিচালক (এমডি) ও প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) এএম মোসাদ্দিক আহমেদকে তার দায়িত্ব থেকে প্রত্যাহার করা হয়। সেই সময় ভারপ্রাপ্ত এমডি হিসেবে বিমানের পরিচালক (ফ্লাইট অপারেশন্স) ক্যাপ্টেন ফারহাত হাসান জামিলকে দায়িত্ব দেয়া হয়।

প্রসঙ্গত, মো. মোকাব্বির হোসেন ১৯৯১ সালে বিসিএস (প্রশাসন) দশম ব্যাচে যোগদান করেন। সর্বশেষ তিনি বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ে অতিরিক্ত সচিব (বিমান ও সিভিল এভিয়েশন) হিসেবে দায়িত্ব পালন করেন।

মোকাব্বির বাংলাদেশ সার্ভিসেস লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক হিসেবেও দায়িত্ব পালন করেছেন। এছাড়া, তিনি যুগ্ম সচিব হিসেবে জনপ্রশাসন, অর্থ বিভাগ, পল্লী উন্নয়ন ও সমবায় বিভাগসহ বিভিন্ন মন্ত্রণালয়ে দায়িত্ব পালন করেন।

বাংলাদেশ জার্নাল/জেডআই

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত