ঢাকা, সোমবার, ২৩ সেপ্টেম্বর ২০১৯, ৮ আশ্বিন ১৪২৬ আপডেট : ৩ মিনিট আগে English

প্রকাশ : ১২ সেপ্টেম্বর ২০১৯, ১৮:১৯

প্রিন্ট

সরাইলের দেওড়ায় পাচারের সময় রিলিফের চাল উদ্ধার, আটক ৫

সরাইলের দেওড়ায় পাচারের সময় রিলিফের চাল উদ্ধার
ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি

ব্রাহ্মণবাড়িয়া জেলার সরাইলে রাতের আঁধারে অবৈধভাবে পাচারকালে শতাধিক বস্তা সরকারি চাল জব্দ করেছে সরাইল থানা পুলিশ। বুধবার দিবাগত রাত সাড়ে ১০টায় গোপন সংবাদের ভিত্তিতে পুলিশ অভিযান চালিয়ে উপজেলার শাহজাদাপুর ইউনিয়নের দেওড়া এলাকা থেকে ‘শেখ হাসিনার বাংলাদেশ ক্ষুধা হবে নিরুদ্দেশ’ এ স্লোগান যুক্ত ১১৯ বস্তা চাল জব্দ করে থানায় নিয়ে আসে। এ সময় ঘটনার সাথে জড়িত সন্দেহে পাঁচজনকে আটক করা হয়েছে।

গ্রেপ্তারকৃতরা হলেন- দেওড়া গ্রামের জয়নাল মিয়ার ছেলে শাকিল (২০), আলকাছ মিয়ার ছেলে রাজন (২০), গোলাম সফর আলীর ছেলে সাইফুর রহমান (৩০), আবদুল মালেক মিয়ার ছেলে মাসুদ মিয়া (৪৫) ও আবদুল রসুল মিয়ার ছেলে মো. তৌহিদ মিয়া (৫০)।

এ খবর ছড়িয়ে পড়লে এলাকায় চাঞ্চল্যের সৃষ্টি হয়। গরীবের জন্য বরাদ্দকৃত সরকারি চাল রাতের আঁধারে অবৈধভাবে পাচারের সাথে জড়িতদের দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করেছেন এলাকাবাসী।

সরাইল থানার উপ-পরিদর্শক (এস.আই) মো. মনজুর আহমেদ বলেন, বুধবার রাত পৌনে আটটার দিকে গোপন সংবাদের ভিত্তিতে রাতব্যাপী অভিযান চালিয়ে এসব সরকারি রিলিফ এর চাল সহ পাঁচজনকে আটক করা হয়। আটকৃত সকলেই শ্রমিক। তারা পুলিশের কাছে স্বীকার করেছে এসব চালের বস্তা বুধবার বিকেলে সরাসরি শাহজাদাপুর ইউপি কার্যালয় থেকে বের করে দেওড়া গ্রামের শাহজাহান মিয়ার বাড়িতে নিয়ে প্রথমে মজুত করে। পরে সন্ধ্যার পর এসব চাল সরকারি সিলযুক্ত বস্তা থেকে বের করে সাদা প্লাস্টিকের বস্তায় ভরে। ঘটনাস্থল থেকে দেড়শতাধিক খালি বস্তাও উদ্ধার করা হয় বলে পুলিশের এই এসআই জানান।

এ ব্যাপারে সরাইল খাদ্য গুদাম ভারপ্রাপ্ত কর্মকর্তা মোছা. হাফছা হাই বলেন, রিলিফের এই চাল ইউপি চেয়ারম্যান রফিকুল ইসলাম খোকন নিজে স্বাক্ষর দিয়ে গুদাম থেকে গ্রহণ করেছেন। এর সম্পূর্ণ দায়ভার ওই চেয়ারম্যানের।

তবে অভিযুক্ত ইউপি চেয়ারম্যান রফিকুল ইসলাম দাবি করেন, এই চালের ব্যাপারে তিনি কিছুই জানেননা। কাগজে-কলমে তার পরিষদের এই ভিজিডি রিলিফের চালের হিসেব-নিকেশ সঠিক রয়েছে।

এ ব্যাপারে সরাইল থানার অফিসার ইনচার্জ (ওসি) মো: শাহাদাত হোসেন টিটো ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, আটক চালের বস্তাগুলো থানা হেফাজতে রাখা হয়েছে। এ ঘটনার সাথে জড়িত সন্দেহে পাঁচজনকে আটক করা হয়েছে।

বাংলাদেশ জার্নাল/এনএইচ

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত