ঢাকা, সোমবার, ২৩ সেপ্টেম্বর ২০১৯, ৮ আশ্বিন ১৪২৬ আপডেট : কিছুক্ষণ আগে English

প্রকাশ : ১২ সেপ্টেম্বর ২০১৯, ১৮:৫৩

প্রিন্ট

রাস্তা তৈরিতে ব্যাপক অনিয়ম, কাজ বন্ধের নির্দেশ

রাস্তা তৈরিতে ব্যাপক অনিয়ম, কাজ বন্ধের নির্দেশ
দিনাজপুর প্রতিনিধি

দিনাজপুর বীরগঞ্জের শতগ্রাম ইউনিয়নের ঝাড়বাড়ী কলেজ মোড় থেকে কেডিএস বাজার পর্যন্ত দেড় কিলোমিটার রাস্তা নির্মাণে ব্যাপক অনিয়মের অভিযোগ উঠেছে। রাস্তা নির্মাণের কাজ নিন্মমানের হওয়ায় উপজেলা নির্বাহী অফিসার ঠিকাদারি প্রতিষ্ঠানকে কাজ বন্ধের নির্দেশ দিয়েছেন।

বৃহস্পতিবার দুপুরে সরেজমিনে ঘুরে দেখা যায়, ঝাড়বাড়ী কলেজ মোড় হতে কেডিএস বাজার এলাকায় রাস্তা তৈরির কাজ চলছে। এছাড়া পিচ ঢালাইয়ের ৩ দিনের মাথায় রাস্তা থেকে পিচ উঠে যাচ্ছে এবং নিম্নমানের ইট ব্যবহার করা হয়েছে।

কেডিএস মোড়স্থ আব্দুল সাত্তার বাংলাদেশ জার্নালকে বলেন, এই রাস্তা তৈরিতে নিম্নমানের ইট ব্যবহার করা হয়েছে ফলে ব্যবহারের তিন দিনের মধ্যেই পিচ উঠে যাচ্ছে। ইটের খোয়া ব্যবহারের আগে এলাকাবাসী বাধা দিলেও ঠিকাদার কোন কর্ণপাত করেনি।

কেডিএস মোড়ের আরেক ভ্যান চালক মো. নজরুল ইসলাম বলেন, আমি এই রাস্তায় সবসময় ভ্যান নিয়ে চলাচল করি। সবসময় নিম্নমানের কাজ হয়, একটি কাজ ভালোভাবে হয়নি।

আব্দুল মান্নান নামে একজন বলেন, আমি এখানে সব সময় থাকি, রাস্তায় বালু ভালভাবে দেয়া হয়নি। রোলার দিয়ে একবারও ডলার কাজ করা হয়নি।

বীরগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার মো. ইয়ামিন হোসেন বাংলাদেশ জার্নালকে বলেন, স্থানীয়দের অভিযোগের ভিত্তিতে নির্মাণাধীন কাজের সাইডে পরিদর্শন করেছি। ঘটনাস্থল পরিদর্শন শেষে নিন্মমানের কাজের সত্যতা পাওয়া যাওয়ায় ঠিকাদারকে কাজ বন্ধ রাখার নির্দেশ দেয়া হয়েছে।

ঠিকাদার মো. হাবিব হোসেনের সঙ্গে মুঠোফোনে যোগাযোগ করার চেষ্টা করলে তিনি ফোন রিসিভ করেননি। ফলে তার কাছ থেকে কোন মন্তব্য নেওয়া সম্ভব হয়নি।

বাংলাদেশ জার্নাল/এইচকে

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত