ঢাকা, বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১ আপডেট : ১১ মিনিট আগে
শিরোনাম

বিয়ের খাবার খেয়ে হাসপাতালে ভর্তি ৫৬ জন

  জার্নাল ডেস্ক

প্রকাশ : ১৩ সেপ্টেম্বর ২০১৯, ০৫:২৪  
আপডেট :
 ১৩ সেপ্টেম্বর ২০১৯, ০৫:২৭

বিয়ের খাবার খেয়ে হাসপাতালে ভর্তি ৫৬ জন

সুনামগঞ্জ সদর উপজেলার মোল্লা পাড়া ইউনিয়নের শাধদপুর গ্রামে বিয়ের নিমন্ত্রণ খেয়ে ৫৬ জন অসুস্থ হয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন।

চিকিৎসকরা জানিয়েছেন, খাদ্যে বিষক্রিয়ার কারণে পেটের পিড়ায় আক্রান্ত হয়েছেন তারা।

বৃহস্পতিবার (১২ সেপ্টেম্বর) সকাল থেকে রাত পর্যন্ত পেটের পীড়ায় আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হন তারা।

জানা যায়, শাধদপুর গ্রামের মৃত প্রানেশ তালুকদারের মেয়ের বিয়ে উপলক্ষে বুধবার (১১ সেপ্টেম্বর) অনুষ্ঠানের আয়োজন করা হয়। বাড়িতে আসা মেহমান ও বরের বাড়ির লোকজন রাতে সেখানে খাওয়া-দাওয়া করেন।

রাতের খাবার খাওয়ার পর সকালে অনেকেরই পেটে ব্যথা শুরু হয়। অনেকেই আবার পাতলা পায়খানাসহ ডায়রিয়ায় আক্রান্ত হন। এভাবে সকাল থেকে একে একে ৫৬ জন হাসপাতালে ভর্তি হয়েছেন।

কনের মা চন্দা রাণী তালুকদার ও চাচাত বোন বৃষ্টি রাণী তালুকদারের অবস্থা গুরুতর হওয়ায় তাদের সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে। কনের বড় ভাই শান্ত তালুকদারও অসুস্থ হয়ে হাসপাতালে ভর্তি আছেন।

জানা যায়, খাবারের মধ্যে ছিল মাছ, মুরগির মাংস ও দই। কী কারণে এ ধরনের সমস্য হলো, খাবারে কোনো বিষক্রিয়া ছিল কি-না আক্রান্ত কেউ কিছু বলতে পারেননি।

দিরাই উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডা. মাহবুবুর রহমান জানান, এ ঘটনায় বরের বাড়ির ১৮ জন দিরাই উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি রয়েছেন।

কনের খালু জিসু মজুমদার বলেন, কী কারণে এমন হলো কিছুই বুঝতে পারছি না। আমার পেটে ব্যথা ছিল। ওষুধ খেয়েছি। এখনও ব্যথা আছে।

বরপক্ষের প্রণয় তালুকদার বলেন, দিনের বেলা যারা খেয়েছে তাদের কোনো কিছু হয়নি। আমরা যারা রাতে খেয়েছি তারাই মূলত ডায়রিয়া ও পেটের ব্যথায় আক্রান্ত হয়েছি। কীভাবে কী হলো কেউ বুঝতে পারিনি।

এ বিষয়ে জেলা সিভিল সার্জন আশুতোষ দাস বলেন, খাদ্যে বিষক্রিয়া থেকে এমন সমস্যা হয়েছে। সবাইকে চিকিৎসা দেয়া হচ্ছে।

বাংলাদেশ জার্নাল/কেআই

  • সর্বশেষ
  • পঠিত