ঢাকা, মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১ আপডেট : ৪ মিনিট আগে
শিরোনাম

ভোররাতে আগুনে পুড়ল ৮ দোকান, ক্ষতি অর্ধকোটি

  মাদারীপুর প্রতিনিধি

প্রকাশ : ১৩ সেপ্টেম্বর ২০১৯, ১১:৫৪  
আপডেট :
 ১৩ সেপ্টেম্বর ২০১৯, ১৪:২১

ভোররাতে আগুনে পুড়ল ৮ দোকান, ক্ষতি অর্ধকোটি

মাদারীপুর জেলার ডাসার থানার পাথুরিয়াপাড় বাজারে ভোর রাতে লাগা আগুনে ৮টি দোকান পুড়ে গেছে। এতে প্রায় অর্ধকোটি টাকার ক্ষতি হয়েছে বলে দাবি ব্যবসায়ীদের। শুক্রবার (১৩ সেপ্টেম্বর) ভোর পাঁচটার দিকে বৈদ্যুতিক শর্টসার্কিট থেকে এই আগুনের সূত্রপাত হতে পারে বলে ধারণা ব্যবসায়ীদের।

ব্যবসায়ীরা জানায়, পাথুড়িয়াপাড় বাজারে বেশীরভাগ দোকানের মালিকরা রাতে দোকানে থাকে না, ভোর পাঁচটার দিকে বাজারে পাশেই অন্য দোকানের মালিকরা ফজরের নামাজের জন্য মসজিদে আসলে দেখতে পান আগুন জ্বলছে। এরপর এলাকাবাসী ও ফায়ার সার্ভিসে খবর দিলে তারা এসে আধাঘন্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে। তবে ততক্ষণে মের্সাস সরদার স্টোর, হাওলাদার ইলেকট্রিক, ইমরান কসমেটিক, সজিব স্টোর, ঝান্টু স্টোর, শিপন স্টোর, কুদ্দুস ইলেকট্রনিক্স, সামচু ফল ভান্ডারের সকল মালামালসহ দোকান পুড়ে ছাই হয়ে যায়।

৮টি দোকানের মালিকের ধারণা তাদের মোট অর্ধকোটি টাকার ক্ষয়ক্ষতি হয়েছে। ধারণা করা হচ্ছে বৈদ্যুতিক শর্টসার্কিট থেকে অগুনের সূত্রপাত হয়েছে।

মের্সাস সরদার স্টোরের মালিক মো. রেজাউল করিম বাংলাদেশ জার্নালকে বলেন, আমি এসে দেখি আমার দোকানের পুরোটাই আগুন জ্বলছে, কোন মালামাল বের করতে পারি নাই।

ইলেকট্রিক দোকানের মালিক এমডি কুদ্দুস বলেন, ক্ষতি আমাদের হয়েছে, লক্ষ লক্ষ টাকার মালামাল পুড়ে ছাই হয়েছে। এটা কেউ বুঝবে না। আর কেউ এই ক্ষতিপূরণ দেবে না। শুধু পাবলিকের মত সরকারও দেখে যাবে।

মাদারীপুর ফায়ার সার্ভিসের সাব অফিসার, মো. সিরাজুল ইসলাম বলেন, ভোর ৫টার দিকে মুসল্লিরা নামাজ পড়তে এসে দেখেন বাজারে আগুন লেগেছে। তখন তারা ফোনে বিষটি অবগত করলে আমরা দ্রুত পদক্ষেপ নেয়ার কারণে আগুন দ্রুত নিয়ন্ত্রণে আনা সম্ভব হয়েছে। তবে ৮টি দোকান পুড়ে গেছে। ধারণা করা হচ্ছে বৈদ্যুতিক সট-সার্কিটের মাধ্যমে এই আগুন লেগেছে।

বাংলাদেশ জার্নাল/এইচকে

  • সর্বশেষ
  • পঠিত