ঢাকা, শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১ আপডেট : ৬ মিনিট আগে
শিরোনাম

শেখ হাসিনা দেশকে অনন্য উচ্চতায় নিয়ে গেছেন: স্পিকার

  দিনাজপুর প্রতিনিধি

প্রকাশ : ১৩ সেপ্টেম্বর ২০১৯, ২২:২১

শেখ হাসিনা দেশকে অনন্য উচ্চতায় নিয়ে গেছেন: স্পিকার

জাতীয় সংসদের স্পিকার ড. শিরিন শারমিন চৌধুরী বলেছেন, প্রয়াত সাবেক সংসদ সদস্য এম আব্দুর রহিম দক্ষতা, যোগ্যতা, মেধা দিয়ে দেশের স্বাধীনতার জন্য বঙ্গবন্ধুর সহচর হয়ে হিসাবে অগ্রণী ভূমিকা পালন করেন। জাতি এই কৃতি সন্তানকে শ্রদ্ধার সাথে স্মরণ করবে।

শুক্রবার বিকেলে দিনাজপুর গোর এ শহীদ বড় ময়দানে আয়োজিত এক স্মরণসভায় তিনি এ কথা বলেন।

দিনাজপুর মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক, রাষ্ট্রীয় সর্বোচ্চ সম্মান স্বাধীনতা পদকপ্রাপ্ত মুক্তিযুদ্ধের পশ্চিমাঞ্চলীয় জোন-১ এর চেয়ারম্যান, স্বাধীন বাংলাদেশের সংবিধান প্রণয়ন কমিটির অন্যতম সদস্য, সাবেক সংসদ সদস্য মরহুম এম আব্দুর রহিমের তৃতীয় মৃত্যু বার্ষিকী উপলক্ষে এ স্মরণসভায় স্পিকার প্রধান অতিথির বক্তব্য রাখছিলেন।

তিনি আরো বলেন, দেশের জন্য, দেশের মানুষের জন্য, দিনাজপুরের মানুষের কল্যাণের জন্য এম আব্দুর রহিম কাজ করে গেছেন। যারা নিজেদের জন্য নয়, নিজের ব্যক্তি জীবনের জন্য নয় মানুষের কল্যাণে নিবেদিতপ্রাণ হয়ে কাজ করেন জাতি তাদের মনে রাখে।

স্পিকার আরো বলেন, জাতির পিতার বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানসহ সেই সময়ে ঐতিহাসিক আগরতলা ষড়যন্ত্র মামলার আসামি ছিলেন এম.আব্দুর রহিম। সারা জীবন তিনি সৎ, আদর্শবান নিবেদিতপ্রাণ রাজনীতিক হিসেবে কাজ করে গেছেন।

স্পিকার আরো বলেন, আজকের প্রধানমন্ত্রী শেখ হাসিনা বাংলাদেশকে অনন্য উচ্চতায় নিয়ে গেছেন। বিশ্বের বুকে আমরা মাথা উঁচু করে চলতে পারি সেই লক্ষ্য নিয়েই তিনি কাজ করে যাচ্ছেন। বাংলাদেশ এগিয়ে যাচ্ছে, এগিয়ে যাবে। আমাদের সবার সম্মিলিত প্রচেষ্টায় জাতির পিতা বঙ্গবন্ধুর সোনার বাংলা প্রতিষ্ঠা করব।

এম আব্দুর রহিম সমাজ কল্যাণ ও মুক্তিযুদ্ধ গবেষণা কেন্দ্রের সভাপতি অ্যাডভোকেট আজিজুল ইসলাম জুগলুর সভাপতিত্বে বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন, এসময় নিউজ২৪ এর সিইও এবং বাংলাদেশ প্রতিদিন সম্পাদক নঈম নিজাম, ৭১ টেলিভিশনের ব্যবস্থাপনা পরিচালক মোজাম্মেল হক বাবু, মরহুমের বড় ছেলে সুপ্রিম কোর্টের বিচারপতি এম ইনায়েতুর রহিম, জাতীয় সংসদের হুইপ ইকবালুর রহিম, এম আব্দুর রহিম সমাজকল্যাণ ও মুক্তিযুদ্ধ গবেষণা কেন্দ্রের কার্যকরী সভাপতি সফিকুল হক ছুটুসহ স্থানীয় আওয়ামী লীগ-অঙ্গসংগঠনের নেতারা।

এম আব্দুর রহিম ১৯২৭সালে ২১নভেম্বর দিনাজপুর সদর উপজেলার শংকরপুর ইউনিয়নের জালালপুর গ্রামের এক সম্ভ্রান্ত পরিবারে জন্মগ্রহণ করেন। বাবা মরহুম ইসমাইল সরকার ও মা মরহুম দরজ বিবি। তিনি ২০১৬ সালের ৪ সেপ্টম্বর চিকিৎসাধীন অবস্থায় ঢাকার বারডেম হাসপাতালে মারা যান।

বাংলাদেশ জার্নাল/আরকে

  • সর্বশেষ
  • পঠিত